Asianet News BanglaAsianet News Bangla

IPL 2022: অভিযোগ প্রামণিত হলে আইপিএলে নির্বাসিত হতে পারেন কেএল রাহুল

২০১৮ সাল থেকে পঞ্জাব কিংস (Punjab Kings) দলের অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। কিন্তু ২০২২ মেগা নিলামের (Mega Auction)আগে তাকে রিটেন করেনি  দল। পরে জানা যায় রাহুল নিজেই থাকতে চাননি নিলামে উঠতে চেয়েছিলেন।  

KL Rahul may face 1 year suspension if he breaks the contract and contacts another team spb
Author
Kolkata, First Published Dec 1, 2021, 7:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আভাস আগে থেকেই পাওয়া গিয়েছিল। পঞ্জাব কিংসের (Punjab Kings) রিটেনশন তালিকাতে (Retention List) তা আরও জলের মত স্বচ্ছ হয়ে গিয়েছে।  গত মরসুমের দলের অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) রিটেন করা হয়নি। বলা চলে রাহুল নিজেই নিজেকে নিলামে তুলতে চেয়েছিলেন। পঞ্জাব কিংস ২ জন ক্রিকেটারকে ধরে রেখেছেন।  ১২ কোটি টাকাতে মায়াঙ্ক আগরওয়ালকে (Mayank Agarwal) রিটেন করেছে পঞ্জাব। ৪ কোটি টাকাতে অর্শদীপ সিংকেও (Arshdeep Singh) ধরে রেখেছে প্রীতি জিন্টার (Priti Zinta)দল।  তবে কেএল রাহুলের ভূমিকা নিয়ে যে খুব একটা সন্তুষ্ট নয় পঞ্জাব কিংস কর্তৃপক্ষ তা পরিষ্কার জানানো হয়েছে ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে। এমনকী কেএল রাহুল বিরদ্ধে ওঠা অভিযোগ সত্যি প্রমাণিত হলে শাস্তির সম্মুখীন হতে পারেন  তারকা ক্রিকেটার।

KL Rahul may face 1 year suspension if he breaks the contract and contacts another team spb

পঞ্জাবের অন্যতম মালিক নেস ওয়াদিয়া সংবাদ সংস্থাকে বলেছেন,'আমরা রাহুলকে ধরে রাখতে চাইলেও ও নিলামে যেতে চেয়েছে। যদি চুক্তি শেষ হওয়ার আগেই কোনও ফ্র্যাঞ্চাইজি ওকে ছিনিয়ে নিতে চায়, তাহলে সেটা অনৈতিক। কোনও ক্রিকেটারকে প্রলুব্ধ করা বিসিসিআই-এর আইনের বিরোধী।'  পঞ্জাব কিংস দলের কোচ অনিল কুম্বলে (Anil Kumble) জানিয়েছেন,‘আমাদের জন্য রাহুলের পরিস্থিতিটা সবথেকে চ্যালেঞ্জিং ছিল। ওকে নিঃসন্দেহে আমরা রিটেন করতে চেয়েছিলাম। এই কারণেই তো দুই বছর আগে অধিনায়ক করা হয় রাহুলকে, যাতে ওকে কেন্দ্র করে আমরা নিজেদের দল সাজাতে পারি। তবে ও নিলামে উঠতে ইচ্ছুক ছিল এবং আমরা ওর সেই সিদ্ধান্তকে সম্মান জানাই। এটা সকল খেলোয়াড়দের নিজস্ব অধিকার।’

আরও পড়ুনঃIPL 2022, প্রকাশিত চূড়ান্ত তালিকা, জেনে নিন আট দল ধরে রাখল কোন তারকাদের

আরও পড়ুনঃIPL 2022 Retention: নিলামের আগেই লাখপতি থেকে কোটিপতি হলেন ৫ আইপিএল ক্রিকেটার

আইপিএল ২০২০ থেকে পঞ্জাব কিংস দলের অধিনায়কত্বের  দায়িত্ব সামলাচ্ছেন  কেএল রাহুল। দুই মরসুমেই দলের হয়ে ব্য়াট হাতে অনবদ্য পারফর্ম করেছেন তিনি। কিন্তু অধিনায়ক রাহুলের সাফল্য খুব একটা বলার মত কিছু নয়। দুই মরসুমেই দলকে শেষ চারে তুলতে পারেননি কেএল রাহুল। কিন্তু অভিযোগ, ২০২২ আইপিএলের আগে  রাহুলকে দলে নেওয়ার প্রলোভন দিয়েছিল নতুন আইপিএল ফ্র্যাঞ্চাইজি লখনউ। রাহুলকে নাকি মোটা টাকাপ অফার দিয়েছে ওই সংস্থা। রাহুল নাকি তাতেও সাড়া দিয়েছে। তাই চুক্তি ভেঙে নিলামে উঠতে চেয়েছেন রাহুল। এই অভিযোগ যদি সত্যি হয় তাহলে বিসিসিআই নিয়ম অনুযায়ী কঠিন  শাস্তির সম্মুখীনহতে হবে তাকে। প্রসঙ্গত ২০১০ সালে রবীন্দ্র জাদেজা একই ভুল করে একবছরের জন্য নির্বাসিত হয়েছিলেন, এবার কেএল রাহুলও সেরকমকোনও  শাস্তির সম্মুখীন হয় কিনা সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios