Asianet News BanglaAsianet News Bangla

বিশ্বকাপের পর উইকেট পড়ছে প্রথম 'বুড়ো'র! শ্রীলঙ্কায় আঁটসাঁট হচ্ছে নিরাপত্তা

  • অবসর নিচ্ছেন লাসিথ মালিঙ্গা
  • বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ খেলেই ক্রিকেট ছাড়বেন
  • ওডিআই-তে তিনি শ্রীলঙ্কার তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি
  • বাংলাদেশ দলকে আঁটসাঁট নিরাপত্তা দেওয়া হচ্ছে
Lasith Malinga set to retire after first Bangladesh ODI
Author
Kolkata, First Published Jul 23, 2019, 2:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশ্বকাপ ২০১৯-এর আগে আলোচনায় ছিলেন বেশ কয়েকজন বুড়ো ক্রিকেটার। ক্রিস গেইল, মহেন্দ্র সিং ধোনি, রস টেলর, ডেল স্টেইন, হাশিম আমলা - ক্রিকেট দুনিয়ার এইরকম বেশ কয়েকজন তাবড় ব্যক্তিত্ব ক্রিকেটকে বিদায় জানাবেন, এরকমই মনে করা হচ্ছিল। বিশ্বকাপ শেষ হওয়ার পর দিন দশেক পেরিয়ে গেলেও এখনও এঁদের কেউ অবসর নেননি। তবে মঙ্গলবার জানা গেল ক্রিকেট ছাড়তে চলেছেন শ্রীঙ্কার কিংহদন্তি পেসার লাসিথ মালিঙ্গা।

২৬ জুলাই থেকে কলম্বোতে শ্রীলঙ্কা বাংলাদেশ একদিনের সিরিজ শুরু হচ্ছে। তিন ম্যাচের সেই সিরিজের প্রথম ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেবেন মালিঙ্গা, এমনটাই জানিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক দিনুথ করুনারত্নে।

একদিনের ক্রিকেটে বর্তমানে তাঁর উইকেট সংখ্যা ৩৩৫। শ্রীলঙ্কার বোলারদের মধ্য়ে উইকেট সংখ্য়ায় তাঁর আগে আগে আছেন শুধু মুথাইয়া মুরলিধরণ (৫২৩) ও চামিন্ডা ব্যাস (৩৯৯)। আর একদিনের ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারির সার্বিক তালিকায় তিনি রয়েছেন দশ নম্বরে। তবে নবম স্থানে থাকা অনিল কুম্বলের উইকেট সংখ্যা ৩৩৭। কাজেই বাংলাদেশের বিরুদ্ধে ম্য়াচে যদি তিনি ৩ উইকেট নিতে পারেন, তবে নবম স্থানে উঠে আসবেন। আবার ১টি উইকেট নিলেই আর প্রেমদাসা স্টেডিয়ামে তাঁর ৫০টি উইকেট নেওয়া হয়ে যাবে।

আরও পড়ুন -হল বিশ্বকাপ রেকর্ড, জিতল দলও! আরও এক উজ্জ্বল অধ্যায় মালিঙ্গার, দেখুন ভিডিও

আরও পড়ুন - মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত কী - সাহসী বিবৃতি দিলেন আরেক বুড়ো

৩৫ বছরের এই পেসার সীমিত ওভারের ক্রিকেটে যতটা সফল, লাল বলের ক্রিকেটে ততটাও সফল নন। একদিনের ক্রিকেটের ৩৩৫টি উইকেটের পাশাপাশি টেস্টে ১০১টি ও টি২০আই-তে ৯৭টি উইকেট দখল করেছেন।  

এদিকে কলম্বোতে গত এপ্রিল মাসে পর পর জঙ্গি হামলার পর এই প্রথম কোনও ক্রিকেট খেলিয়ে দেশ শ্রীলঙ্কা সফরে এসেছে। বাংলাদেশ ক্রিকেট দলের জন্য নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কোনও রাষ্ট্রনেতা সফরে এলে যে ধরণের নিরাপত্তা দেওয়া হয়, তাই পাচ্ছেন বাংলাদেশী ক্রিকেটাররা। হোটেলের বাইরে রয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা, টিম বাসের আগে পরেও থাকছে অস্ত্রদারী নিরাপত্তারক্ষীদের কনভয়।

Follow Us:
Download App:
  • android
  • ios