বিশ্বকাপ ২০১৯-এর পর যে ক্রিকেটাররা অবসর নিতে পারেন বলে জল্পনা রয়েছে তাদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি ও লাসিথ মালিঙ্গা দুজনেরই নাম রয়েছে। প্রথম জনের বয়স ৩৭, দ্বিতীয় জনের ২ বছর কম। বিশ্বকাপে এখনও পর্যন্ত মালিঙ্গা বেশ ভাল পারফর্ম করলেও ধোনিকে নিয়ে দেশে ও দেশে বাইরে ব্যাপক সমনালোচনা হচ্ছে। শনিবার বিশ্বকাপের ৪৪তম ম্য়াচে মুখোমুখি ভারত ও শ্রীলঙ্কা। দুই 'বুড়ো'-কেই দেখা যাবে সেই ম্য়াচে। তার আগে ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে সাহসী বিবৃতি দিলেন মালিঙ্গা।

সকলেই যখন ধরে নিচ্ছেন বিশ্বকাপের পরই ধোনি অবসর নেবেন, এমনকী ভারতীয় বোর্ডও জানিয়েছে বিশ্বকাপ অবধি ধোনিকে সুয়োগ দেওয়ার পরিকল্পনা তাদের, সেখানে মালিঙ্গা মনে করছেন, ধোনির আরও ১-২ বছর খেলা উচিত। গত ১০ বছরে তাঁকেই সেরা ফিনিশার বলে উল্লেখ করে মালিঙ্গা বলেছেন আগামী দিনেও এই ব্যাপারে ধোনির তুলনীয় কেউ হবেন না। তরুণদের মধ্যে ধোনিতে তাঁর বিপুল অভিজ্ঞতা ও পরিস্থিতি সামাল দেওয়ার শিক্ষা দিয়ে যেতে হবে। ধোনির অভিজ্ঞতাকে কাজে লাগানোর জন্যই ভারত আজ এত ভাল দল হয়ে উঠেছে বলেও মনে করেন তিনি।

আরো পড়ুন - বিশ্বকাপে ধোনির ব্যাটে তিনটি লোগো! নিজেও কি অবসরের ইঙ্গিতই দিচ্ছেন

আরও পড়ুন - সত্যিই কি বুড়ো হলেন ধোনি, নাহলে এত বড় ভুল হল কী করে! অবাক কোহলিরা, দেখুন ভিডিও

আরও পড়ুন - গোপন কথাটা আর থাকছে না গোপনে - কবে বিদায় নিচ্ছেন ধোনি

ধোনির তো আরও ১-২ বছর খেলা উচিত বলে জানাচ্ছেন, কিন্তু তাঁর নিজের কী পরিকল্পনা? মালিঙ্গা জানিয়েছেন বিশ্বকাপের পর তিনি দেশে ফিরে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা বসবেন। শ্রীলঙ্কা বোর্ড তাঁর কাছ থেকে আগামী বছরগুলিতে কী চাইছেন তা আলোচনা করবেন। বোর্ডের মনোভাব বুঝে নিয়েই তিনি নিজের সিদ্ধান্ত নেবেন।