তার লেগ স্পিনের ভেলকির যাদু বুঝতে নাজেহাল বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যান।  আর তার গুগুলি বুঝতে তো নাকানি চোবানি খেতে হয় অনেককেই। দেশের হয়ে হোক আর আইপিএল, কিংবা বিদেশের অন্যান্য টি-২০ লিগ তার গুগলি কাবু করেছে অনেককেই। আইপিএল-এ তাঁর চার ওভার অনেক ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। জয় এনে দিয়েছেন আইপিএলে তার ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদকে। ব্যাট হাতেও ধুন্ধুমার ইনিংস খেলতে দক্ষ তিনি। তিনি আফগানিস্তানের বোলিংয়ের প্রধান অস্ত্র রশিদ খান। 

আরও পড়ুনঃএলবিডব্লুর ক্ষেত্রে আইসিসির 'আম্পায়ার্স কল' নিয়মের পরিবর্তন চান সচিন

ক্রিকেট বিশ্বে আফগানিস্তান এখনও কোনও বড় সাফল্য না পেলেও, রশিদ খান কিন্তু সুপারস্টার। আর স্বভাবতই স্টারেদের ব্যক্তিগত জীবন নিয়ে কার না কৌতুহল থাকে। বিশেষ করে তারকাদের বিয়ে বা প্রেম নিয়ে জানার বিষয়ে তো উৎসুখ থাকেন সকলেই। আইসিসি-র টি টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা এই আফগান অলরাউন্ডারকে রেডিয়োর একটি অনুষ্ঠানে বিয়ে নিয়ে প্রশ্ন করা হয়। মজার ছলে তার উত্তরও দিয়েছেন রশিদ খান। আফগান রেডিও চ্যানেল 'রেডিও আজাদি'-তে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাশিদ খান। সেখানে তাকে প্রশ্ন করা হয় কবে বিয়ে করছেন আফগান তারকা।  সেই প্রশ্নের উত্তরে রশিদ বলেন,'যে দিন আফগানিস্তান বিশ্বকাপ জিতবে, সে দিনই আমি বিয়ে করব।' নিজের বিয়ের জন্য মাত্র এই একটি শর্ত দিয়েছেন রশিদ খান।

আরও পড়ুনঃধোনির জন্য সারা রাত মেঝেতে শুয়ে কাটাতে হয়েছিল,জানালেন গৌতম গম্ভীর

আরও পড়ুনঃকোন ফুটবলার জিততে পারে ২০২০ সালের ব্যালন ডি-অর, জেনে নিন সমীকরণ

গত বিশ্বকাপে ৯টি ম্যাচ খেললেও একটি ম্যাচেও জয়রে মুখ দেখতে পায়নি আফগানিস্তান দল। তবে বেশ কয়েকটি ম্যাচে লড়াই দিয়েছিলেন রশিদ খান, মহম্মদ নবির মতি আফগান তারকারা। আইপিএলেও এই দুই তারকা নজর কেড়েছেন। সামনে রয়েছে পরপর দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটের যেই ফর্ম্যাটে ছোট টিমও বড় টিমকে একটু ঠিকঠাক লড়াই দিলেই হারানো সম্ভব। বর্তমানে আফগান দলে রয়েছে বেশ কিছু টি-টোয়েন্টি ভাল ক্রিকেটারও। ফলে রশিদ খানের ভক্তরা ও আফগানিস্তানের ক্রিকেট প্রেমিরা চাইছেন দেশের ও নিজের বিয়ের স্বপ্ন পূরণ করতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতুক আফগানিস্তান দল।