২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পর ক্রিকেট থেকে অনেকটাই দূরে ধোনি। রয়েছেন নিভৃতবাসে। সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে। আইপিএল ফেরার কথা থাকলেও, করোনা ভাইরাসের কারণে তাও সম্ভব  হয়নি। তার অবসর নিয়েও চলছে নানা ধরনের বিতর্ক, জল্পনা-কল্পনা। কিন্তু এসব নিয়ে মাথা কোনও দিনই ঘামাননি ক্যাপ্টেন কুল। এখানেও নিজের ঠান্ডা মাথার পরিচয় দিয়ে প্রহর গুনছেন সঠিক সময়ে ২২ গজে জবাব দেওয়ার। মাঠে মেজাজ হারাতে ধোনিকে কেউ খুব একটা দেখেননি। কিন্তু সদা শান্ত, স্থিতধি ধোনিরও মাথা গরম হয়। তা প্রকাশও করেন। যার সাক্ষী হয়েছিলেন চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মাইকেল হাসি। সেই কথায় সবার সামনে তুলে ধরলেন প্রাক্তন অজি তারকা। 

আরও পড়ুনঃআন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের দিনে নস্টালজিক সৌরভ,ফিরে দেখা সেই ঐতিহাসিক ইনিংস

২০১৮ সালের আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের খেলা ছিল সামরাইজার্স হায়দরাবাদের সঙ্গে। সেই সময় দুরন্ত বোলিং করছিলেন হায়দরালবাদের রশিদ খান। এক আলোচনায় অস্ট্রেলিয়াার প্রাক্তন তারকা ব্যাট,ম্যান তথা মিস্টার ক্রিকেট বলেন,ভিডিয়ো বিশ্লেষক বলেছিলেন বিপক্ষের বোলার রশিদ খান লেগস্পিন ও গুগলি দেওয়ার সময়ে আঙুলগুলি অন্য রকম ভাবে রাখে। যা সিএসকে-র সব ব্যাটসম্যানকে অবহিত করে ব্যাট করার পরামর্শ দেওয়া হয়েছিল। আমিও ধোনিকে কীভাবে ব্যাট করতে হবে তার পরামর্শ দিয়েছিলাম। । হাসির কথায়, ‘‘রশিদ খান যখন বল করতে এসেছিল, তখন ওর প্রথম বলটাই খেলে ধোনি। ও কভার ড্রাইভ মারতে চেয়েছিল। কিন্তু গুগলিতে আউট হয়ে গিয়ে ফিরে আসে ধোনি। ডাগআউটে এসেই আমাকে উদ্দেশ্য করে বলেছিল 'আমি আমার মতোই ব্যাট করব। ধন্যবাদ।'

আরও পড়ুনঃসেভিয়া বাঁধা টপকাতে ব্যর্থ মেসিরা, ঘাড়ের ওপর নিশ্বাস রিয়াল মাদ্রিদের

আরও পড়ুনঃপয়েন্ট ভাগাভাগি স্পার্স ও রেড ডেভিলস-দের, ছন্দে রয়েছেন পোগবা, ফার্নান্দেজ

ধোনির মাথা গরম দেখে কিছুটা ভয়ই পেয়ে গিয়েছিলেন হাসি। চাকরি হারানোর ভয়ও পেয়েছিলেন বলে জানিয়েছেন সিএসকে ব্যাটিং কোচ। কিন্তু পরে অবাক হয়ে যান ধোনি ব্যবহারে। ম্যাচটি সিএসকে জেতার পর হাসি জানিয়েছেন,'কোচ হিসেবে মনে হয়েছিল, আমার সময় শেষ হয়ে গেল। কিন্তু এখানেই ধোনির বিশেষত্ব। ম্যাচের পরে আমার সঙ্গে দারুণ আড্ডা দেয় ও। বলে, পরামর্শটা ঠিকই ছিল। কিন্তু তা অনুশীলন করে রপ্ত করার সময় চাই ওর।' এখানেই ধোনির বিশেষত্ব বলেও জানিয়েছেন মাইক হাসি। আইপিএল বা আন্তর্জাতিক ক্রিকেটে ধোনি স্বমহিমায় পারফরমেন্স করবে বলেও আশাবাদী সিএসকে ব্যাটিং কোচ।