তিনি কখনই খবরের শিরনোমা থাকতে পছন্দ করেন না। নিজের মত থাকেন। ফোকাসে থাকার বদলে একটু আড়ালে থকেই পছন্দ করেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অল রাউন্ডার জ্যাক কালিস। যখন ক্রিকেট জীবনের মধ্য গগনে ছিলেন তখন তাঁর পারফরম্যান্স তাঁকে খবরের শিরোনামে নিয়ে এসেছে বারবার। অবসর নেওয়ার পর ফ্রাঞ্জাইজ ক্রিকেট খেলেছেন, কলকাতা নাইট রাইডার্সের কোচের পদও সামলেছেন। কিন্তু কখনই তাঁকে ফোকাসে পাওয়া যেত না। এহেন কালি এবার নেট দুনিয়ায় ঝড় তুলে দিয়েছেন। একটি ছবি পোস্ট করেছেন প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার। আর সেই ছবি দেখেই হতবাক ক্রিকেট বিশ্ব। অনেকে ভাবতেই পারেন নতুন স্টাইল করেছেন কালিস। কিন্তু সত্যই কি তাই? 


আরও পড়ুন - আইপিএল দল গুলিকে অভিনব বার্তা এনসিএ প্রধান রাহুল দ্রাবিড়ের


মুখের মাঝ বরাবর অর্ধেক দাড়ি পরিপাটি করে কামানো। আর বাকি অর্ধেকটা আছে। কিন্তু এ কেম স্টাইল। কালিসের কান্ড দেখে কিছুই বুঝে উঠতে পারেনি তাঁর ভক্তরা। এমন ছবি টুইটা পোস্ট করে কালিস লিখেছেন, আগামী কয়েকটা দিন খুব ইন্টারেস্টিং হতে চলেছে। কিন্তু বিষয়টা কেউ বুঝতে পারছিলেন না। তবে সেই খবর পাওয়া গেল দক্ষিণ আফ্রিকার সংবাদ মাধ্যম থেকে। কালিসের এই ছবি পোস্টের কারণ শুনে প্রাক্তন ক্রিকেটারটির প্রতি শ্রদ্ধা অনেকটাই বেড়ে গিয়েছে তাঁর ভক্তদের। 

 

 

আরও পড়ুন - কর্নাটক প্রিমিয়ার লিগে স্পট ফিক্সিং, জেরার মুখে প্রাক্তন জাতীয় ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকার জঙ্গলে গন্ডারদের সংরক্ষণের জন্য একটি চ্যালেঞ্জ নিয়েছেন কালিস। তাঁর এই ছবির মাধ্যমে গন্ডার সংরক্ষণ প্রকল্পে বেশ কিছু টাকা পাওয়া যাবে। আর সেই টাকা ব্যবহার করা হবে দক্ষিণ আফ্রিকার গন্ডারদের পরিচর্যা ও সংরক্ষণে। নভেম্বর মাসের শেষ দিন পর্যন্ত এমনটাই থাকবে কালিসের চেহারা। বন্যপ্রাণ বাঁচাতে কালিসের এই উদ্যাগে সত্যই প্রশংসা যোগ্য। একজন পরিচিত মানুষ, গন্ডার সংরক্ষণের জন্য নিজের এমন ছবি পোস্ট করতে পারেন সেটা হয়তো ভাবাই যায় না। তবে কালিস সেটা করেছেন। একই সঙ্গে মন জিতে নিয়েছেন নেট দুনিয়ার। 

আরও পড়ুন - ভারতের বিরুদ্ধে নামার আগে আফগানিস্তানের বিরুদ্ধে তিন দিনে টেস্ট জয় ওয়েস্ট ইন্ডিজের