যত দিন যাচ্ছে ততই উজ্জ্বল হচ্ছে চলতি বছরে আইপিএল হওয়ার সম্ভাবনা। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসি  চূড়ান্ত সিদ্ধান্ত নিতে গড়িমসি করলেও, আইপিএল আয়োজনের জন্য বিসিসিআই প্রস্তুত সেই কথা আগেই জানিয়ে দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। দেশের মাটিতেই আইপিএল করা বিসিসিআইয়ের প্রথম পছন্দ হলেও, দেশে যেভাবে করোনা সংক্রমণের মাত্রা বাড়ছে তাতে শেষ পর্যন্ত বিদেশের মাটিতেও হতে পারে আইপিএল। ইতিমধ্যে আইপিএল আয়োজন করার জন্য শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি ভারতীয় ক্রিকেট বোর্ডকে প্রস্তাব দিয়েছে। এবার সেই তালিকায় আইপিএল আয়োজন করার ইচ্ছা প্রকাশ করে বিসিসিআইকে প্রস্তাব দিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আরও পড়ুনঃপিসিবির পর এবার আইপিএলকে আটকাতে আসরে নামলেন ইনজামাম উল হক

ইতিমধ্যেই সম্পূর্ণ করোনা মুক্ত দেশ হিসেবে নজির গড়েছে নিউজিল্যান্ড। বিশ্ব জুড়ে যেখানে দর্শকশূন্য গ্যালারিতে চলছে খেলা, সেখানে কিউইদের সেধে খেলা শুরু হয়েছে দর্শকভর্তি গ্যালারিতে। ফলে বিসিসিআই যদি চায় তাহলে আইপিএল আয়োজন করতে কিউই ক্রিকেট বোর্ড যে প্রস্তুত তা সাফ জানিয়ে দিয়েছেন বোর্ডের এক কর্তা। এক বিসিসিআই কর্তা এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে এই কথা জানান। তিনি বলেন,'ভারতেই আইপিএল আয়োজন করা আমাদের প্রাথমিক লক্ষ্য। যদি নিতান্তই ভারতে টুর্নামেন্ট আয়োজন করা নিরাপদ মনে না হয়, তবে আমরা বিদেশের কথা বিবেচনা করব। আমিরশাহি ও শ্রীলঙ্কার পর নিউজিল্যান্ডও আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছে।'

আরও পড়ুনঃসুযোগ পেয়েছিলেন ভারতীয় দলের কোচ হওয়ার,কিন্তু কেনও প্রত্যাখ্যান করছিলেন রাহুল দ্রাবিড়

আরও পড়ুনঃদীর্ঘদিন পর ফ্রি কিক থেকে গোল দেগেছেন রোনাল্ডো,জেনে নিন সি আর সেভেনের কেরিয়ারের সেরা সাতটি ফ্রি কিক সম্পর্কে

তবে এখনই কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড তা বারবার জানিয়ে দিয়েছে বোর্ড কর্তারা। কারণ এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অপরদিকে পাকিস্তানও আইপিএলকে আটকাতে এশিয়া কাপকে হাতিয়ার করেছে। এছাড়া ভারতের মাটিতেই আইপিএল আয়োজন করাই প্রথম লক্ষ্য বিসিসিআইয়ের। ফলে সব দিক বিচার করেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।