আপাতত স্বস্তির খবর নিউজিল্য়ান্ড ক্রিকেট দলে। করোনা ভাইরাসে আক্রান্ত হননি নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন। করোনা ভাইরাস পরীক্ষায় নেগেটিভ এসেছে লকি ফার্গুসনের রিপোর্ট। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচেও ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলেছেন নিউজিল্য়ান্ডের পেসার লকি ফার্গুসন। সিডনিতে সেই ম্যাচ হয়েছিল দর্শকশূন্য স্টেডিয়ামে। কিউয়িরা ম্যাচটা হেরে গেলেও ফার্গুসন ৯ ওভারে ৬০ রান দিয়ে নেন ২টি উইকেট। এর পরেই সুরক্ষার কথা ভেবে স্থগিত হয়ে যায় গোটা সিরিজ। 

আরও পড়ুনঃফাইনালে ৩-১ গোলে জয়, তৃতীয়বারের জন্য আইএসএল চ্যাম্পিয়ন এটিকে

শুক্রবার ম্যাচের পরই কাশি, তার সঙ্গে গলা ব্যথা আর সামান্য জ্বর হয় কিউই পেসারের। করোনা আক্রান্ত সন্দেহে তড়িঘড়ি তাকে আইসোলেশনে পাঠানো হয় লকি ফার্গুসনকে। নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য।      পরীক্ষার ফলাফল না আসা অবধি ফার্গুসনকে কোয়ারেন্টাইনে রাখার কথা জানানো হয়েছিল। খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে কিউই টিমে। দলের অন্যান্য ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফদেরও পর্যবেক্ষণে রাখার কথা ভাবা হয়। গোটা দলকে স্বস্তি দিল লকি ফার্গুসনের মেডিক্যাল রিপোর্ট। করোনা ভাইরাস পরীক্ষায় নেগেটিভ এসেছে ফার্গুসনের রিপোর্ট।  দ্রুত সুস্থ হয়ে টিমের সঙ্গে যোগ দেবেন কিউই পেস অ্যাটাকের অন্যতম অস্ত্র।

আরও পড়ুনঃকরোনার গ্রাসে ক্রিকেটের ২২ গজ, ডোমেস্টিক ক্রিকেটেও নিষেধাজ্ঞা বলবৎ বিসিসিআই-এর

আরও পড়ুনঃ করোনা আতঙ্কে নাজেহাল গোটা দুনিয়া, চিন কে দুসলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'

এর আগে অসি পেস বোলার কেন রিচার্ডসনকেও করোনা আক্রান্ত সন্দেহ করা হয়েছিল। কিন্তু পরীক্ষায় নেগেটিভ এসেছে রিচার্ডসনের রিপোর্ট। রিচার্ডসন ও লিক ফার্গুসনের রিপোর্ট আসলেও, করোনা ভাইরাস থাবা ক্রমশ থাবা বসাচ্ছে খেল বিশ্বে। এর আগে করোনায় আক্রান্ত হয়েছেন ইতালির জুভেন্তাস ফুটবল ক্লাবের ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি ও পাওলো দিবালা। কোয়ারেন্টাইনে রয়েছেন জুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। কারণ দলের শেষ ম্যাচে রুগানির সঙ্গে সেলিব্রেশন করতে দেখা গিয়েছেল সিআর সেভেনকে। তাই পর্যবেক্ষণে থাকার জন্য কোয়ারেন্টাইনে রয়েছেন ক্রিশ্চিয়ানো। করোনায় আক্রান্ত হয়েছেন আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা,  চেলসির উইঙ্গার ক্যালাম হাডসন-ওডোই, জার্মান ক্লাব হ্যানোভারের ডিফেন্ডার টিমো হুর্বাস। ফলে করোনা যেভাবে থাবা বসাচ্ছে ক্রীড়া বিশ্বে তাতে বাড়ছে উদ্বেগ।