নাগপুরে ভারত বাংলাদেশ টি-২০ সিরিজের প্রথম ম্যাচে অনবদ্য বোলিং করলেন ভারতীয় পেসার দীপক চাহার। শুধু ভারতীয় হিসেবেই নয়, টি-২০ ক্রিকেটের ইতিহাসে সব থেকে সেরা বোলিং পারফরম্যান্স করলেন এই ডান হাতি মিডিয়াম পেস বোলার। সঙ্গে এল হ্যাটট্রিকটাও। দীপকের পরপর তিন বলে তিন বাংলাদেশী ব্যাটসম্যান সাজঘরে ফিরতেই ধারাভাষ্যকার থেকে বিসিসিআই সবাই বলে উঠলেন প্রথম ভারতীয় হিসেবে টি-২০ আন্তর্জাতিকে হ্যাটট্রিক করলেন দীপক। বিসিসিআই নিজেদের টুইটার অ্যাকাউন্টে শেয়র কর সেই ছবি। 

 

 

আরও পড়ুন - আইসিসি ব়্যাঙ্কিংয়ে প্রথম স্থান ধরে রাখলেন বিরাট ও বুমরা

কিন্তু তথ্যে কিছুটা ভুল আছে।  কারণ দীপক প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ অন্তর্জাতিকে হ্যাটট্রিক করেননি। সেটা করেছিলেন ভারতীয় মহিলা দলের স্পিন বোলার একতা বিস্ত। ২০১২ সালে টি-২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার পর্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন একতা। সেই রেকর্ডের কথা ভুলেই গিয়েছিলন সবাই। বোর্ডের পোস্টেই এই ভুল ধরিয়ে দেন নেটিজেনরা। 

 

 

আরও পড়ুন - ভারতীয় দলে গোলাপী হাওয়া, ইন্দোরেই শুরু পিঙ্ক বলে অনুশীলন

তাই অনেকেই মজা করে বলছেন দীপক প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে নয়, প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসেবে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিক করলেন দীপক। ভারতীয় মহিলা দলও এখন দাপটের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশকে টেক্কা দিচ্ছে। দিন দুয়েক আগেই শেফালি ভার্মা সচিনের ৩০ বছর পুরোন রেকর্ড ভেঙেছেন। তাই মহিলা ক্রিকেটকে এখন ভুলে গেলে চলবে না। পরিসংখ্যান গত দিক থেকে যে একতা বিস্তরা এগিয়ে আসছেন ক্রমশ। 

আরও পড়ুন - ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ, কাদের সাহায্য করতে তৈরি ইন্দোরের ২২ গজ