বৃহস্পতিবার থেকে ইন্দোরে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে গোলাপী বলে। কিন্তু প্রথম টেস্টে নামার আগেই থেকেই মেন ইন ব্লু’র অন্দরে পিঙ্ক মেজাজা। ভারতীয় দলের টেস্ট ক্রিকেটাররা বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ফ্লাড লাইট জালিয়ে গোলাপী বলে অনুশীলন করেছেন। পূজারা রাহানেরা ইন্দোর ম্যাচে নামার আগেই ইডেন ম্যাচর প্রস্তুতি শুরু করেছেন। ক্রিকেটের নন্দন কাননে গোলাপী বলে টেস্ট খেলতে মুখিয়ে আছেন তারা। 

 

 

আরও পড়ুন - ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ, কাদের সাহায্য করতে তৈরি ইন্দোরের ২২ গজ

তবে শুধু রাহানে বা পূজারা নন, কলকাতা পৌছানোর আগেই গোলাপী বলের আভাস নিয়ে নিতে চাইছেন টিম ইন্ডিয়ার বাকি সদস্যরাও। তাই মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে ফ্লাড লাইট জ্বালানোর আবেদন করা হয়েছে ভারতীয় দলের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। ১৪ নভেম্বর থেকে লাল বলে ইন্দোরে প্রথম টেস্ট।  তার প্রস্তুতির মাঝেই টিম ইন্ডিয়ার অন্দরে ঢুকে পরেছে গোলাপী হাওয়া। 

আরও পড়ুন - শুরু অফ লাইন টিকিট বিক্রি, ভারত বাংলাদেশ টেস্ট নিয়ে চড়ছে উন্মাদনার পারদ

ভারত বাংলাদেশ টেস্ট সিরিজের পুরও হাওয়াটাই টেনে নিয়েছে কলকাতা। ইডেন ম্যাচ নিয়েই গোটা দেশের এমন কি ক্রিকেট বিশ্বর উন্মাদনাও তুঙ্গে। বল প্রস্তুত কারক সংস্থা বোর্ডের অর্ডার মত ৭২টি গোলাপী বল তুলে দিয়েছে বিসিসিআইয়ের হাতে। সেই বল অনুশীলনের জন্য পৌছে গেছে দুই দলের কাছেই। তবে প্রথম টেস্টের প্রস্তুতির প্রথম দিন যদিও বাংলাদেশ দল গোলাপী বল নিয়ে তেমন আগ্রহ দেখায়নি। টি-২০ সিরিজে এগিয়ে থেকেও হারের মুখ দেখতে হয়েছে দলকে। এই অবস্থায় বাংলাদেশ ব্যাটফুটে। তার ওপর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার পর এখনও একটাও টেস্ট হারেনি ভারত।

আরও পড়ুন - ভারত-বাংলাদেশ ভ্রাতৃত্বের বন্ধন, দিন রাতের টেস্টে ইডেন বেল বাজাবেন মমতা ও হাসিনা