বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। দুই ম্যাচের সিরিজে প্রথম টেস্টে ফের বিরাটের অধিনায়কত্বে ইন্দোরে মাঠে নামতে চলেছে ভারতীয় দল। আর সেখানেই এবার ধোনিকে স্পর্শ করার হাতছানি তৈরি হয়েছে জাতীয় দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার কাছে। এই মুহূর্তে ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হয়ে উঠেছেন দলের প্রথম পছন্দের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। আর ঋদ্ধির ওপরেই ভরসা করে তাঁকে ধারাবাহিক ভাবে দলে সুযোগ দিচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এবার এই টেস্ট সিরিজে মাত্র ৮টি ক্যাচ ধরলেই ধোনিকে স্পর্শ করে ফেলবেন জাতীয় দলের উইকেটরক্ষক।

আরও পড়ুন, গোলাপি বলের টেস্টে 'বিরাট' পছন্দের উইকেট গড়ছে ইডেন গার্ডেন্স

পর পর ৩টি টেস্ট ম্যাচে সর্বোচ্চ ১৫টি ক্যাচ ধরেছিলেন প্রাক্তন জাতীয় দলের অধিনায়ক ও ভারতীয় উইকেটরক্ষক ধোনি। সেই সঙ্গে ইতিমধ্যেই ২টি টেস্টে ৭টি ক্যাচ ধরে ফেলেছন ঋদ্ধি। তবে এবার তৃতীয় টেস্টে আরও ৮টি ক্যাচ ধরলেই ধোনিকে স্পর্শ করে ফেলবেন বর্তমান উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। ইন্দোর টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে এই সুযোগ তৈরি হতে পারে ঋদ্ধির কাছে। আর সেটা অর্জন করতে পারলেই এবার বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে উইকেটরক্ষকের রেকর্ডে এই নজির গড়ে ফেলবেন ঋদ্ধিমান সাহা।

আরও পড়ুন, গোলাপী বলে অনুশীলন শুরু বিরাটের, ব্যাট থেকে বেড়িয়ে এল দুরন্ত সব শট

একই সঙ্গে এই তালিকায় দ্বিতীয় স্থানে ধোনির পর রয়েছেন ভারতের অন্যতম উইকেটরক্ষক দীনেশ কার্তিক। বাংলাদেশের বিরুদ্ধে ৩ টেস্টে ১২টি ক্যাচ ধরেছিলেন এই ক্রিকেটার। তবে এবার ঋদ্ধির কাছে সুযোগ রয়েছে কার্তিক ও ধোনি দুজনকেই টপকে যাওয়ার। শেষ কিছু বছর ধরে বাংলার ঋদ্ধিমান সাহা নিয়মিত খেলছেন ভারতীয় টেস্ট দলে। মাঝে চোটের কারণে এক বছরের ওপরে দলে না থাকলেও, ফের দলে ফিরে নিজের চেনা ছন্দেই মাত দাপাছেন শিলিগুড়ির পাপালি। এবার মাহিকে স্পর্শ করার হাতছানি রয়েছে ঋদ্ধির কাছে।