Asianet News BanglaAsianet News Bangla

Pak vs Ban: বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জিতেও ট্রফি পেল না পাকিস্তান, কারণটা কী

বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 Series) জিতেছে পাকিস্তান (Pakistan)। ৩-০ ব্যবধানে  জিতেছে বাবর আজমের (Babar Azam)দল। কিন্তু সিরিজ জিতলেও ট্রফি পেল না পাকিতস্তান ক্রিকেট দল (Pakistan Cricket  Team)।
 

Pakistan win T20 series against Bangladesh but did not get trophy spb
Author
Kolkata, First Published Nov 24, 2021, 7:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সদ্য় সমাপ্ত টি২০ বিশ্বকাপে (T20 World Cup) অনবদ্য ক্রিকেট খেলেছিল পাকিস্তান দল (Pakistan team)। তবে ট্রফি জয়ের স্বপ্ন  পূরণ হয়নি তাদের। সেমি ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছিল বাবর আজমের (Babar Azam) দলকে। তারপরই ছিল পাকিস্তান দলের বাংলাদেশ (Bangladesh) সফর। যেই সফরে  শুরু থেকেই বিতর্কে জড়িয়ে পড়ে পাক দল। অনুশীলনে পাকিস্তানের জাতীয় পতাকা লাগানোর পাশাপাশি ম্যাচে বাংংলাদশী ব্যাটসম্য়ানকে শাহিন আফ্রিদির (Saheen Afridi) বল ছুঁরে মারা, হাসান আলির (Hasan Ali) শৃঙ্খলা ভঙ্গ থেকে শেষ ম্যাচ 'ডেড বল' কাণ্ড। নানা ঘটনা বহুল ছিল পাকিস্তান বনাম বাংলাদেশের (Pakistan vs Bangladesh) টি২০ সিরিজ। কিন্তু এবার ঘটল অন্য ঘটনা। সিরিজ জিতলেও ট্রফি পেল না পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket team)।

Pakistan win T20 series against Bangladesh but did not get trophy spb

বাংলাদেশকে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে টি২০ সিরিজে হারিয়ে হোয়াইট ওয়াশ করেছে বাবর আজমের দল। প্রথম ম্য়াচে ৪ উইকেট, দ্বিতীয় ম্য়াচে ৮ উইকেট, তৃতীয় ম্যাচে ৫ উইকেটে জয় পায় পাকিস্তান দল। কিন্তু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলেও ট্রফি এখনই পেল না পাক দল। এই ঘটনায় প্রথমে খানিকটা অবাক হয়ে যায় পাক দল। কেন তাদের তৃতীয় ম্য়াচ শেষে ট্রফি দেওয়া হবে না তা জানার জন্য আগ্রহী হয়ে পড়েন  পাক ক্রিকেটাররা। যদিও পরে আসল কারণ জানানো হয় তাদের। সমস্যাক কথা জানানো হয় পাক দলকে। কারণ হিসেবে জানা গিয়েছে, বোর্ড সভাপতি সহ যে সকল বোর্ড কর্তাদের ট্রফি দেওয়ার কথা ছিল তারা  ক্রিকেটারদের কাছে যাওয়ার অনুমতি না পাওয়ার জন্যই এই বিভ্রাট। 

Pakistan win T20 series against Bangladesh but did not get trophy spb

আরও পড়ুনঃICC-র শৃঙ্খলাভঙ্গ, শাস্তি হল পাকিস্তানের দুই তারকা পেসার শাহিন আফ্রিদি ও হাসান আলির

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, , জয়ী দলকে ট্রফি তুলে দেওয়ার কথা ছিল বোর্ডের আধিকারিকদের। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল বিনিয়োগকারীদের। কিন্তু সভাপতি-সহ অন্যান্য আধিকারিক এবং বিনিয়োগকারী সংস্থার মালিকরা জৈবদুর্গে ছিলেন না। তাই তাঁদের ক্রিকেটারদের কাছে ষেতে দেওয়া হয়নি।তবে পাকিস্তান দলকে ট্রফি দেওয়া হবে বলেই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জানানো হয়েছে, দু’দলের মধ্যে টেস্ট সিরিজ শেষ হয়ে যাওয়ার পরে বাবরদের হাতে তুলে দেওয়া হবে টি২০ সিরিজ জয়ের ট্রফি। অর্থাৎ অন্য কোনও কারণ নয়, ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামি ২৬-৩০ নভেম্বর ও ৪-৮ ডিসেম্বর দুই ম্য়াচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। তারপর টেস্ট সিরিজের বিজেতা দলের সঙ্গে টি২০ সিরিজের ট্রফি  দেওয়া হবে পাকিস্তান দলকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios