আইপিএলে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে চুক্তি প্রায় পাকা ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের। আগামী বছর আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবকে ছেড়ে দিল্লি ক্যাপিটালসে খেলবেন অশ্বিন সেটা প্রায় ঠিক হয়ে গেল বুধবার। আগামী বছর প্রীতি জিন্টার আইপিএল পরিবারে আর দেখা যাবে না অশ্বিনকে। এখনও পর্যন্ত সরকারি ভাবে দিল্লি ক্যাপিটালসের পক্ষ থেকে কিছু জানানো না হলেও, চুক্তি সেরে ফেলেছে দুই ফ্রাঞ্চাইজি এমনটাই খবর সূত্রের। বাজারে এই খবর ভুয়ো বলে কিছুদিন আগে চললেও এই মুহূর্তে দাড়িয়ে দল বদল করবেন অশ্বিন সেটা প্রায় প্রমানিত।

আরও পড়ুন, দেশের বাইরেও খেলতে পারবে আইপিএল দলগুলি, প্রস্তাব গভর্নিং কাউন্সিলের

কিছুদিন আগে পর্যন্ত অশ্বিনের ব্যাপার নিয়ে বেশ ধোঁয়াশার মধ্যেই ছিল পঞ্জাব দল। এমনকি দলের নয়া হেড স্যার অনিল কুম্বলেও এই বিষয় নিয়ে বলেছিলেন, 'অশ্বিনকে ছাড়ার ব্যাপারে আমি কিছু জানি না। নতুন ভাবে কিছু হওয়ার কথা এই মুহূর্তে নেই। যা হবে ফ্রাঞ্চাইজি বলবে। কুম্বলের এই প্রতিক্রিয়ার পর অশ্বিনের সঙ্গে চুক্তি নিয়ে নতুন করে শুরু হয়েছিল জল্পনা। তবে দিল্লি ক্যাপিটালসের তরফ থেকে বুধবার জানানো হয়েছে, অশ্বিন ও কিংস ইলেভেন পঞ্জাবের সঙ্গে চুক্তির সব কিছু তৈরি। শুধু সরকারি ভাবে ঘোষণার অপেক্ষায় রয়েছে ফ্রাঞ্চাইজি।'

আরও পড়ুন, দিল্লি দূষণের জেরে মাঠেই বমি করেছিলেন সৌম্য সরকার, রিপোর্ট ঘিরে চাঞ্চল্য

অপরদিক, অশ্বিন দল ছাড়লে আগামী আইপিএলে নয়া অধিনায়ক পেতে চলেছে পঞ্জাব। অশ্বিন দিল্লিতে এলে পঞ্জাবের অধিনায়কত্ব করবেন ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল। পঞ্জাব ফ্রাঞ্চাইজির তরফ থেকে এক কর্তা এই বিষয় নিয়ে বলেন, 'আগামী বছর সম্ভবত অধিনায়ক হচ্ছেন রাহুল। লোকেশ রাহুল শুধুমাত্র দলের একজন সিনিয়র ক্রিকেটার নন। তিনি অন্যতম একজন দায়িত্ববান ক্রিকেটার। বেশ কিছু বছর ধরে এই ফ্রাঞ্চাইজিতে খেলছেন। দলের খুটি-নাটি ভালো জানেন তিনি।' ২০১৮ ও ২০১৯ য়ের আইপিএলে অশ্বিনের অধিনায়কত্বে বেশ ভালো খেলতে দেখা গিয়েছে পঞ্জাবকে। তবে এবার ফের অধিনায়ক বদল হতে চলেছে দলের। সেই সঙ্গে নতুন অধিনায়ক নিয়েই খেতাব জয়ের জন্য ঝাঁপাবে পঞ্জাব দল।