প্রাক্তন অজি অধিনায়ক এবং ২২ গজ কাঁপানো সেরা ব্যাটসম্যানদের একজন রিকি পন্টিং তার সুদীর্ঘ এবং অবিস্মরণীয় ক্রিকেট কেরিয়ারের কিছু স্মৃতি তুলে ধরলেন তার ভক্তদের সামনে। শনিবার দিন এই নিয়ে দ্বিতীয়বার তিনি নিজের কেরিয়ারের কিছু উল্লেখযোগ্য স্মারক সকলকে দেখার সুযোগ করে দিলেন। শনিবারের আগে তিনি ২০০৩ বিশ্বকাপের ফাইনালে ব্যবহৃত ব্যাটের ছবি শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। বিশ্বকাপ ফাইনালে ওই ব্যাট হাতেই তিনি তান্ডব নাচ নেচেছিলেন। অপরাজিত ১৪০ রান করেছিলেন তিনি। তার ওই ইনিংসের দৌলতেই তৃতীয়বারের জন্য বিশ্বকাপ ঘরে তুলেছিল অস্ট্রেলিয়া। 

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে ৫২ লক্ষ টাকা অনুদান করলেন সুরেশ রায়না

পন্টিং বলেছেন সকলে যদি এই কঠিন সময়ে নিজের বাড়িতে থাকে তবে তিনি ভবিষ্যতে এরকম আরও স্মৃতি ভক্তদের সাথে ভাগ করে নেবেন। এই শনিবার তিনি শেয়ার করলেন প্রথমবার অধিনায়ক হিসাবে টেস্ট ম্যাচ খেলার জার্সির ছবি। ২০০৪ সালে শ্রীলঙ্কা ট্যুরে তিনি প্রথমবারের জন্য অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্ব করেন। সেই ম্যাচের জার্সিতে রয়েছে তার তৎকালীন সকল সতীর্থদের স্বাক্ষর। স্বাক্ষর রয়েছে অ্যাডাম গিলক্রিস্ট, শেন ওয়ার্ন, ডেমিয়েন মার্টিন, জেসন গিলেস্পির মতো ক্রিকেটারদের। সাইমন কাটিচ স্বাক্ষরের সাথে তার প্রিয় পন্টারকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছাবার্তাও জানিয়েছেন জার্সিতে।

 

 

তিনি সাম্প্রতিক পরিস্থিতিতে তিনি সকলকে সতর্ক থাকতে অনুরোধ করেছেন। সারা পৃথিবী জুড়ে প্রায় ২৫,০০০ মানুষ এই ভাইরাসের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন। ভারতে এই আক্রান্তের সংখ্যা ১০০০ ছুঁয়েছে যার মধ্যে ১৮ জন এর মধ্যেই প্রাণ হারিয়েছেন

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় এক লক্ষ টাকা দান করলেন ক্রিকেটার রিচা ঘোষ 

আরও পড়ুনঃ‘উই নট গিভিং আপ’- গানের মাধ্যমে বিশ্ববাসীকে লড়াইয়ের অনুপ্রেরণা দিলেন ডি জে ব্রাভো