রাজকোটে ভারত বাংলাদেশ টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ। বৃহস্পতিবার মাঠে নামতে চলেছে দুই দল। আর এই ম্যাচে এক অনন্য নজিরের সামনে দাড়িয়ে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। পরিসংখ্যান বলছে রাজকোটের ম্যাচে ব্যাট ছাড়াই সেঞ্চুরি হাঁকাতে চলেছেন হিটম্যান। যদি ঘূর্ণিঝড়ের দাপটের জন্য ম্যাচ পন্ড না হয় তাহলেই সম্ভব রোহিতের এই নতুন রেকর্ড। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে একশোটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলতে চলেছেন রোহিত শর্মা। বিশ্ব ক্রিকেটে এর আগে মাত্র একজন ক্রিকেটারই একশোটি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন। তিনি পাকিস্তানের প্রক্তন অধিনায়ক শোয়েব মালিক। 

আরও পড়ুন - ঘূর্ণিঝড়ের রক্তচক্ষুর মাঝেই বৃহস্পতিবার সিরিজ বাঁচানোর ম্যাচ টিম ইন্ডিয়ার

চলতি সিরিজের প্রথম ম্যাচেই দুটি রেকর্ড গড়েন রোহিত। ধোনিকে ছাপিয়ে দেশের হয়ে সব থেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জান করেন শর্মা। ধোনি জাতীয় দলের জার্সিতে ৯৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। সেখানে রোহিত এখান দাঁড়িয়ে ৯৯তে। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে ব্যাট হাতে মাত্র ৯ রান করেছিলেন রোহিত। আর এই নয় রানেই তিনি পেছনে ফেলে দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। টি-২০ আন্তর্জাতিকে বিরাটের রান যেখানে ২৪৫০ সেখানে রোহিত এখন দাঁড়িয়ে ২৪৫২তে। রাজকোটে একটা বড় রানের ইনিংস রোহিতে আরও কিছুটা এগিয়ে দেবে। ৯৯টি টি-২০ ম্যাচে রোহিত করেছেন চারটি শতরান ও ১৭টি অর্ধশতরান। 

আরও পড়ুন - ঘূর্ণিঝড় মহাকে উপেক্ষা করেই রোহিতদের কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিল বাংলাদেশ

২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে কুড়ি ওভারের ক্রিকেটে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছিল রোহিত শর্মা। তারপর কেটে গেছে ১২ বছর। দিল্লিতে এই নিয়ে প্রশ্ন করা হলে হিটম্যান বলেন, অনেক চড়াই উতরাই পার করেছেন, টি-২০ ক্রিকেট তাঁকে অনেক কিছু শিখিয়েছে। এদিকে রাজকোটে একটি কৃতিত্বের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের অধিনায়ক মহমদুল্লা রিয়াদও। তাঁর চাই দুটি ছয়। ভারতের বিরুদ্ধে দুটি ছক্কা হাঁকাতে পারলেই প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টি-২০ ক্রিকেটে ৫০টি ছয় মারার নজির গড়বেন টাইগের অধিনায়ক। 

আরও পড়ুন - দিল্লি দূষণের জেরে মাঠেই বমি করেছিলেন সৌম্য সরকার, রিপোর্ট ঘিরে চাঞ্চল্য