শুক্রবার ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন টেন্ডুলকার করোনা ভাইরাসের বিরূদ্ধে লড়াইয়ে দান করলেন ৫০ লক্ষ টাকা। ভারতীয় ক্রীড়াব্যক্তিত্বদের মধ্যে অনেকেই আর্থিক সাহায্য প্রদান করলেও এই বিশাল অঙ্কের টাকা কেউই দিতে পারেননি। কেউ কেউ চিকিৎসা পরিষেবার জন্য প্রয়োজনীয় সামগ্রী কেনার জন্যও অর্থসাহায্য করেছেন। এই ভাইরাসের কবলে পড়ে এখনও অবধি সারা পৃথিবীতে ২৪,০০০ মানুষ মারা গেছেন। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৭০০। এর মধ্যে ১৭ জন ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন। সবমিলিয়ে বলা যায় সারা বিশ্ব জুড়ে ত্রাসের পরিস্থিতি তৈরি করেছে করোনা ভাইরাসের সংক্রমণ। 

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় একের পর এক ভিডিও শেয়ার শিখর ধাওয়ানের

প্রধানমন্ত্রী এবং তার রাজ্যের মুখ্যমন্ত্রী দুই জনের ত্রাণ তহবিলেই ২৫ লক্ষ টাকা করে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন সচিন। এমনিতেই তিনি অনেক চ্যারিটি করেন সারা বছর ধরে। তার সেই মুকুট আরও একটি পালক যোগ হলো বলে মনে করছেন দেশের সচিন অনুরাগীরা। তিনি এর আগেও বিভিন্ন সতর্কতা এবং সচেতনতা মূলক বার্তা জনসাধারণের কাছে পৌঁছে দিয়েছেন এবং এরকম আরও নানা কর্মসূচির সঙ্গেও যুক্ত থেকেছেন। ফলে তার দুই তহবিলেই দান করার এই প্রবণতা দেখে নতুন করে আশ্চর্য হচ্ছেন না কেউই। 

আরও পড়ুনঃঘরবন্দি অবস্থায় বাবার সঙ্গে নাচলেন যুজবেন্দ্র চাহল, সোশাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে মানবজাতিরই জয় হবে, এই লড়াই আমাদের কাছে বড় শিক্ষা, মন্তব্য কপিল দেবের

অন্যান্য ক্রিকেটারদের মধ্যে ইউসুফ পাঠান এবং ইরফান পাঠান করোনা ভাইরাসের মোকাবিলাতে সাহায্য করতে এগিয়ে এসেছেন। দুই ভাই মিলে বরোদা পুলিশের এবং স্বাস্থ্য মন্ত্রকের হাতে ৪০০০ মাস্ক তুলে দিয়েছেন। এছাড়া পুনের একটি এনজিও এর তরফে ১ লক্ষ টাকা দান করেছেন মহেন্দ্র সিং ধোনিও।