করোনা মোকাবিলায় দেশ জুড়ে চলছে পঞ্চম দফার লকডাউন। যদিও আগের থেকে লকডাউন অনেক বেশি শিথিল করা হয়েছে। লকডাউনের ফলে সোশ্যাল মিডিয়ায় আগের থেকে অনেক বেশি সক্রিয়তা বেড়েছে সকল ক্রিকেটারদের। সেই তালিকায় রয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরও। করোনার বিরুদ্ধে লড়াইয়ে কখনও সোশ্যাল মিডিয়ায় সামাজিক সচেতনতার বার্তা দিয়েছেন ছোটে নবাব। কখনও আবার মজার ছলে সতীর্থদের দেওয়া চ্যালেঞ্জ গ্রহণ করেছেন আবার পাল্টা চ্যালেঞ্জ ছুড়েও দিয়েছেন। আরও একটি বিশেষ দিক হল লকডাউন পর্বে বারবার নস্টালজিক হয়ে পড়েছেন সচিন। এবার তিনি শেয়ার করলেন মা ও বাবার সঙ্গে সচিনের পুরনো একটি ছবি। 

আরও পড়ুনঃক্রিকেটারদের অনুশীলনের জন্য গাইডলাইন প্রস্তুত করল সিএবি

লকডাউনে যখনই নস্টালজিয়ায় ভুগেছেন সচিন তা শেয়ার করেছেন সোশ্য়াল মিডিয়ায়। এবার সচিন যেই ছবিটি শেয়ার করেছেন, তাতে শৈশবের দিনে ফিরে গিয়েছেন সচিন। ছবিটিতে দেখা যাচ্ছে,মায়ের কোলে মাথা রেখে শুয়ে রয়েছেন সচিন তেন্ডুলকর। পাশে বসে বাবা রমেশ তেন্ডুলকর। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে আবেগঘন বার্তা লিখলেন সচিন।সোশ্যাল মিডিয়ায় ওই পোস্টের সঙ্গে সচিন লিখলেন, "বাবা-মায়ের ভালবাসার কোনও তুলনা হয় না। আমি আজ যা কিছু করতে পেরেছি সবটাই বাবা-মায়ের জন্যে।"সেই সঙ্গে সচিন আরও লেখেন, "করোনা নিয়ে চিন্তা বাড়ছে। এই সময় পরিবারে বাবা-মায়ের পাশে দাঁড়ান। এটা আমাদের কাছে চ্যালেঞ্জিং একটা সময়। বাবা-মায়েদের এখন আমাদের অনেক বেশি করে দরকার।"

 

 

আরও পড়ুনঃপরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ালেন মহম্মদ শামি, দিলেন খাদ্য,মাস্ক ও জল

এর আগেও লকডাউনে একাধিকবার নস্টালজিক হয়ে পড়েছেন সচিন। কখনও ক্রিকেট জীবনের কোনও পুরনো স্মৃতি শেয়ার করেছেন, কখনও আবার প্রিয় বন্ধু সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে কাটানো মুহূর্তের ছবি শেয়ার করেছেন। তবে সচিনের মা ও বাবার সঙ্গে শেয়ার করা দুর্লভ ছবিটি মনে ধরেছে নেটিজেনদের। বাবা-মা-র প্রতি সচিনের সম্মান ও ভালবাসাও মনে ছুঁয়েছে সকলের। পোস্ট শেয়ার করার লাইক ও কমেন্টসের বন্যায় ভেসে গেছেন মাস্টার ব্লাস্টার।

আরও পড়ুনঃশারজায় সচিনের মরু ঝড় দেখতে স্কুল পালিয়েছিলেন এক বর্তমান ক্রিকেট তারকা