Asianet News BanglaAsianet News Bangla

বাবা সারা জীবন খেলেছেন মুম্বইয়ের হয়ে, এবার অন্য রাজ্যের হয়ে খেলতে পারেন সচিন পুত্র অর্জুন তেন্ডুলকর

এবার মুম্বই (Mumbai) ছাড়তে চলেছেন সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ছেলে অর্জুন তেন্ডুলকর (Arjun Tendulkar)। ঘরোায় ক্রিকেটে মুম্বইয়ের পরিবর্তে গোয়ার (Goa) হয়ে খেলতে পারেন সচিন পুত্র। ইতিমধ্যেই এনওসি চেয়েছেন মুম্বইয়ের কাছে।
 

Sachin Tendulkar son and wants to play Domestic cricket for Goa spb
Author
First Published Aug 12, 2022, 3:25 PM IST

মুম্বইয়ের শিবাজী পার্কের মাঠে খেলেই বড় হয়েছেন কিংবদন্তী সচিন তেন্ডুলকর। এখান থেকেই ছোট্ট সচিনের ক্রিকেট ঈশ্বর হওয়ার যাত্রা শুরু হয়েছিল। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ঘরোয়া ক্রিকেটে আজীবন খেলে গিয়েছেন মুম্বইয়ের হয়ে। মুম্বইকে একাধিকবার রঞ্জি চ্যাম্পিয়ন করার পাশাপাশি জিতেছেন একাধিক ট্রফি। ঘরোয়া ক্রিকেটেও মুম্বইয়ের হয়ে একাধিক রেকর্ড গড়েছেন মাস্টার ব্লাস্টার। কিন্তু সেই সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর এবার ছাড়তে চলেছেন মুম্বই। অন্য রাজ্যের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলতে চলেছেন অর্জুন। ইতিমধ্যে মুম্বইয়ের ক্রিকেট সংস্থারপ কাছে এনওসি চেযেছেন সচিন পুত্র। সচিন তেন্ডুলকরের ছেলের এমন সিদ্ধান্তের খবর সামনে আসার পর ক্রিকেট প্রেমিরা একটু হলেও অবাক হয়েছেন। 

অর্জুন তেন্ডুলকরের মুম্বই ছাড়তে চাওয়ার কারণ হিসেবে জানা গিয়েছে ঘরোয়া ক্রিকেটে বেশি খেলার সুযো না পাওয়া। বেশ কয়কে বছর ধরেই মুম্বই দলে রয়েছেন সচিন পুত্র। ২০২০-২১ মরসুমে মুম্বইয়ের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দু’টি ম্যাচ খেলেন হরিয়ানা এবং পুদুচ্চেরির বিরুদ্ধে। ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বছর তিনেক আগে দু’টি বেসরকারি টেস্ট খেলেছেন তিনি। আসন্ন ক্রিকেট মরসুমে মুম্বইয়ের সীমিত ওভারের ক্রিকেট সিরিজের জন্য মুম্বই যে সম্ভাব্য ক্রিকেটারদের নাম বির্বাচন করেছে তাতে রয়েছেন অর্জন। কিন্তু নিয়মিত দলে সুযোগ না পাওয়া ও লাল বলরে ক্রিকেট থেকে ব্রাত্য থাকা এই সকল কারণেই মুম্বই ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন অর্জুন তেন্ডুলকর। 

অর্জুনের ক্রিকেটের যাবতীয় বিষয় যে সংস্থা দেখে সেই এসআরটি স্পোর্টস ম্যানেজমেন্টের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে,'কেরিয়ারের এই সময়ে অর্জুনের জন্য বেশি ম্যাচ খেলা খুবই দরকার। আশা করি অন্য রাজ্য সংস্থার হয়ে বেশি প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে পারবে অর্জুন। কেরিয়ারের নতুন পর্যায়ে পাড়ি দিতে চলেছে।' এখনও পর্যন্ত যা খবর গোয়ার হয়ে আগামি মরসুমে ক্রিকেট খেলতে চলেছেন অর্জুন তেন্ডুলকর। ইতিমধ্যেই  মধ্যে গোয়াক সঙ্গে কথাও অনেক দূর এগিয়েছে বলে জানা গিয়েছে। তবে এই বিষয়ে এখনও সচিন তেন্ডুলকর বা অর্জুম তেন্ডুলকরের নিজস্ব কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুনঃফের ইডেনে ব্যাট হাতে নামবেন সৌরভ গঙ্গোপাধ্যায়, করবেন ভারতীয় দলের অধিনায়কত্ব

আরও পড়ুনঃজিম্বাবোয়ে সফরে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হল শিখর ধওয়ানকে, কিন্তু কারণটা কী

প্রসঙ্গত, সম্প্রতি  বাংলার ক্রিকেট সংস্থার সঙ্গে সম্পর্কের অবনতির জেরে বাংলা ছেড়ে ত্রিপুরার হয়ে ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় দলের উইকেট রক্ষক ব্য়াটসম্যান ঋদ্ধিমান সাহা। অধিনায়ক ও মেন্টর হিসেবে ত্রিপুরা দলে যোগ দিয়েছেন তিনি। ঋদ্ধির পর বাংলার অপর ক্রিকেটার সুদীপ ঘরামিও সিএবি ছেড়েছেন। তিনিও পাড়ি দিয়েছেন ত্রিপুরা। এবার অনেকটা ঋদ্ধি ও সুদীপের দেখানো পথে হাঁটলেন অর্জুন তেন্ডুলকরও। 

Follow Us:
Download App:
  • android
  • ios