শুক্রবার ভারতীয় ক্রিকেটে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। দেশের প্রথম পিঙ্ক বল টেস্ট সফল ভাবেই আয়োজন করেছে বিসিসিআই। দর্শক উন্মাদনা থেকে শুরু করে টেস্ট ম্যাচকে ক্রিকেট উত্সবে পরিণত করতে পরেছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আর এই পিঙ্ক বল টেস্ট দেখে কার্যত মাথা ঘুরে গেছে প্রাক্তন অজি ক্রিকেটার শেন ওয়ার্নের। তাই টুইট করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলিকে শুভেচ্ছা জানিয়েছেন ওয়ার্ন। সঙ্গে দিয়েছেন একটি প্রস্তাবও। 

 

 

আরও পড়ুন - পিঙ্ক বলে প্রথম শতরান, ইডেনে পন্টিংকে পিছনে ফেলে নতুন রেকর্ড বিরাটের

ওয়ার্নের প্রস্তাব আগামী বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে একটি দিন-রাতের টেস্ট খেলুক ভারতীয় দল। অ্যাডিলেডেই ২০১৫ সালে প্রথম দিন রাতের টেস্টের আয়োজন করা হয়েছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে। তারপর থেকে ঘরের মাঠে এখনও পর্যন্ত পাঁচটি ডে নাইট টেস্ট খেলেছে অজিরা। চলতি বছরে আরও পিঙ্ক বল টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। এবার ভারতের বিরুদ্ধে দিন রাতের টেস্ট খেলতে চেয়ে সৌরভের কাছে দাবি জানালেন ওয়ার্ন। 

আরও পড়ুন - টেস্ট দল থেকে বাদ পন্থ ও শুভমান, বদলে এলেন কেএস ভারত, কিন্তু কেন

তবে শুধু শেন ওয়ার্ন নন, একই দাবি জানিয়েছেন আরেক প্রাক্তচন ক্রিকেটার। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনও একই দাবি জানিয়েছেন সৌরভের কাছে। এখন প্রশ্ন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই দাবি মানে নেবে কি না। কলকাতায় প্রথম পিঙ্ক বল টেস্ট খেলতে নামার আগে ভআরতীয় দলের অধিনায়ক জানিয়েছেন, প্রথম পিঙ্ক বল টেস্ট তাঁরা ঘরের মাঠেই খেলতে চেয়েছিলেন। একই সঙ্গে বিরাটের পরিস্কার বক্তব্য ছিল, অন্য কোনও দেশে গিয়ে দিন রাতের টেস্ট খেলার আগে প্রয়োজন পর্যাপ্ত প্রস্তুতির। এখন দেখা ওয়ার্নের এই প্রস্তাব সৌরভের বিসিসিআই বা অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড কতটা গুরুত্ব দিয়ে ভাবে। 

আরও পড়ুন - বয়স লুকিয়েই কি রেকর্ড করেছেন পাক ক্রিকেটার, প্রশ্নে উত্তাল ক্রিকেট বিশ্ব