দেশ জুড়ে করোনা মোকাবিলায় এগিয়ে আসছেন বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্বরা। বিশেষ করে ক্রীড়াবিদরা নিজেদের সাধ্যমত সাহায্য করছেন করোনা মোকাবিলায়। কেন্দ্রীয় ও রাজ্য সরকারের ত্রাণ তহবিলে দান করছেন ক্রীড়া ব্যক্তিত্বরা। দিন কয়েক আগেই করোনা মোকাবিলায় ৫০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ৫০ লক্ষ টাকার চাল দানের কথা জানিয়েছিলেন বাংলার মহারাজ। এবার বেলুরমঠে ২ হাজার কেজি চাল দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুনঃক্রীড়া মন্ত্রকে চিঠি দিলেন হিমা দাস, করোনা আতঙ্কের মধ্যেই চাইলেন অনুশীলনের অনুমতি

লক ডাউনের এই কঠিন সময়ে বেশ খারাপ অবস্থায় পড়েছেন গরীব মানুষ। দিন আনি দিন খাই মানুষরা অনেকেই পেট ভরে দুবেলা খেতেও পাচ্ছেন না। তাঁদের পাশে ভরসা হয়ে দাঁড়ালেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। একের পর এক সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন তিনি। নিজের উদ্যোগে মোট ১৫ হাজার কেজি চাল বিতরণ করবেন প্রাক্তন ভারত অধিনায়ক। বুধবার দুপুরে বেলুড় মঠে উপস্থিত হন মহারাজ। সেখান থেকে বেলুড় মঠের মহারাজদের হাতে ২ হাজার কিলো চাল তুলে দেন তিনি ।গরীব মানুষদের জন্য সৌরভের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বেলুড়ের মহারাজরা। বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ জানান, সৌরভ গতকাল তার সঙ্গে যোগাযোগ করেন এবং চাল দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তিনি সানন্দে রাজি হন। চালের পরিমাণ কতো সেটা বড় কথা নয়, মনের ইচ্ছাটাই বড় জিনিস। সৌরভ গঙ্গোপাধ্যায়কে সারা বিশ্বের মানুষ চেনেন। তার মতো একজন ব্যক্তিত্ব বেলুড় মঠের পাশে এসে দাঁড়িয়ে ত্রাণকার্যে সাহায্য করছেন এটা তাদের কাছে খুবই গৌরবের বিষয়।

 

 

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় আরও ১৭ লক্ষ টাকাা দিল সিএবি, আগে দিয়েছিল ২৫ লক্ষ

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় অভিনব উদ্যোগ,বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন জস বাটলার

পাশাপাশি জানা গিয়েছে  বৃহস্পতিবার বিকেল ৪:৩০ মিনিট নাগাদ রাসবিহারী মোড় সংলগ্ন ভারত সেবাশ্রমে যাবেন  তিনি। সেখানেও গরীব মানুষদের সাহায্যার্থে চাল দেবেন সৌরভ। আর এরপর শুক্রবার ইডেন থেকেও  চাল বিতরণ করা হবে। করোনা প্রতিরোধে রাজ্য তথা কলকাতায় যে সকল এনজিও কাজ করছে, সেইসব বিভিন্ন এনজিওদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তাদের হাতেও চাল তুলে দেওয়া হবে। প্রিন্স অফ ক্যালকাটার এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন তার অনুগামীরা। আগামি দিনে প্রয়োজনে আরও সাহায্যের হাত বাড়িয়ে দেবেন বলে জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।