ক্রিকেট প্রশাসকের ভূমিকা নয়, বরং ক্রিকেটার হিসেবে খেলাটাই বেশি কঠিন বলে করেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। কারণ বিসিসিআই সভাপতি মনে করেন, ক্রিকেটার হিসেবে মাঠে নেমে খেলার সময় সামান্যতম ভুলেরও সুযোগ খুব কম ছিল। 

ক্রিকেটার নাকি ক্রিকেট প্রশাসন সামলানো, কোনটা বেশি কঠিন, এই প্রশ্নই করা হয়েছিল প্রাক্তন ভারত অধিনায়ককে। বিশেষ না ভেবেই নিজের উত্তর জানিয়ে দেন বিসিসিআই সভাপতি। 

আরও পড়ুন- শিখর না রাহুল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কঠিন সিরিজে উত্তর খুঁজছেন কোহলিরা

আরও পড়ুন- উর্বশী-কে ব্লক করলেন তরুণ ভারতীয় ক্রিকেট তারকা, সম্পর্কে কি তবে পূর্ণচ্ছেদ

সৌরভ বলেন, 'চাপের মধ্যে খেলাটা অনেক কঠিন ছিল। কারণ ব্যাটিংয়ের সময় একটা ভুল করলেই তার খেসারত দিতে হতো। ফলে ওই কাজটা অনেক কঠিন। কিন্তু এখন বিসিসিআই সভাপতি হিসেবে আমি কোনও ভুল করলেও পরে তা সংশোধনের সুযোগ আছে। কিন্তু ব্যাটিংয়ের সময় অফ স্টাম্পের বাইরে গ্লেন ম্যাকগ্রার বলে খোঁচা দিলে আর ফেরার সুযোগ ছিল না।' সৌরভ এও মনে করেন, তাঁর সময়ের তুলনায় এখন খেলার গতিও অনেক বদলে গিয়েছে। 

এই প্রসঙ্গে কিংবদন্তি সুনীল গাভাস্কারও সৌরভের মতকেই সমর্থন করেছেন। তিনিও মনে করেন, ক্রিকেট খেলার তুলনায় প্রশাসন সামলানো অনেক কঠিন। গাভাস্কারও বলেন, 'আমিও সুপ্রিম কোর্টের নির্দেশে ২০১৪ সালে কয়েকমাসের জন্য বিসিসিআই সভাপতির দায়িত্ব সামলেছিলাম। আমারও মনে হয়েছিল খেলার তুলনায় এই কাজটা সহজ।' তবে ভারতের কিংবদন্তি ওপেনার মনে করেন, ক্রিকেট খেলায় গত কয়েক বছরে ফিটনেস অন্য পর্যায়ে পৌঁছে গিয়েছে।