সালটা ২০১৬। বিশ্ব ক্রিকেটে দিন রাতের টেস্টে তখন পা দিয়েছে। ক্রিকেট আধুনিক হচ্ছে আর ইডেন তাতে পিছিয়ে থাকবে। সেটা একেবারেই পছন্দ ছিল না সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ২০১৬ সালেই সিএবিতে প্রথম দিন রাতের টেস্টের আয়োজন করেছিলেন সভাপতি সৌরভ। সিএবি লিগে সেবার পিঙ্ক বলের ক্রিকেট খেলেছিল মোহনবাগান ও ভাবানীপুর ক্লাব। ভারতের মাটিতে প্রথম পিঙ্ক বল ক্রিকেট হেয়েছিল শহর কলকাতার বুকেই। তখনই সৌরভ পরিস্কার করে দিয়েছিলেন দিন রাতের টেস্টের পক্ষে তিনি। 

আরও পড়ুন - রাগ, দুঃখ সবই হয় কিন্তু প্রকাশ করি না, বলছেন মহেন্দ্র সিং ধোনি

সভাপতির আসনে বসাকর আগেও নিজের একই অবস্থান ধরে রেখেছেন সৌরভ। টেস্ট চ্যাম্পিয়নশিপে ডে নাইট টেস্ট আয়োজনের বিকল্প আছে। তাই আইসিসির দিক থেকে কোনও আপত্তি থাকার কথা নয়। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীও জানিয়েছেন পিঙ্ক বল টেস্ট বা দিন রাতের টেস্ট খেলতে তাঁর দলের আপত্তি নেই। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতেও রাজি ছিল ভারতীয় দল। কিন্তু সিওএ সে বিষয়ে সম্মতি দেয়নি। সভাপতির পদে বসে সৌরভ প্রথম কোন সিদ্ধান্তটা নেন সেটা দেখার অপেক্ষায় সবাই। সেই তালিকাতেই আছে ডে নাইট টেস্টের কথা। সৌরভ বলছেন নিজের কার্যভার গ্রহণ করে বোর্ডের বাকি সব সদস্যদের সঙ্গে এই বিষয়ে কথা বলবেন। তাই সৌরভের নেতৃত্বেই ভারতের মাটিতে প্রথম দিন রাতের টেস্ট হবে সেটা আশা করছেন অনেকেই। 

আরও পড়ুন - টেস্ট ম্যাচের উন্মাদনায় ফুটছে ধোনির শহর, সম্মান বাঁচাতে প্রস্তুতি শুরু প্রোটিয়াদের

এদিকে সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভেসে যাচ্ছেন সৌরভ। দাদার টিম ইন্ডিয়ার অন্যতম ভরসা হরভজন সিংও টুইট করে মহারাজকে শুভেচ্ছা জানিয়েছেন। সৌরভও তাঁর ভাজ্জুকে ধন্যবাদ জানিয়ে বলেছেন পাশে থাকার কথা। ঠিক যেমন ভাবে ভারতীয় দলের হয়ে ম্যাচ জেতার সময় হরভজনরা সৌরভের পাশে থাকতেন। 

আরও পড়ুন - বোর্ড সভাপতি সৌরভ, দাদিকে শুভেচ্ছা ছোট বাবুর