দক্ষিণ এশিয়ার বাকি দেশগুলির তুলনায় শ্রীলঙ্কায় করোনার প্রভাব অনেক কম। ফলে ক্রিকেট সম্ভবত সবার আগে শ্রীলঙ্কাতেই ফিরতে চলেছে। শ্রীলঙ্কা ক্রিকেটের তরফ থেকে জানানো হয়েছে যে সব কিছু ঠিক থাকলে আগস্ট মাসে শ্রীলঙ্কায় আয়োজিত হতে চলেছে লঙ্কান প্রিমিয়ার লিগ। যদিও টুর্নামেন্টের সূচি এখনও নির্ধারিত করা হয়নি। তার সাথে শ্রীলঙ্কার মাটিতে হতে চলা বাংলাদেশ এবং ভারতের বিরুদ্ধে সিরিজ গুলো নিয়েও সকলে এখন অন্ধকারে রয়েছে। 

আরও পড়ুনঃবউদির পর এবার কি করোনা আক্রান্ত সৌরভের দাদা,কী জানাল বিসিসিআই প্রেসিডেন্টের পরিবার

শ্রীলঙ্কা ক্রিকেটের তরফ থেকে একটি প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে বিদেশি খেলোয়াড় সহযোগে একটি টি-টোয়েন্টি লিগ আয়োজনের ভাবনা তাদের মাথায় রয়েছে। যথাযথ সুরক্ষাবিধি মেনেই এই লিগ আয়োজন করা হবে। যেহেতু আশেপাশের অন্যান্য দেশের তুলনায় তাদের দেশে করোনা পরিস্থিতি তুলনামূলক ভাবে অনেক ভালো তাই তাদের মনে হয় না যে লিগ আয়োজন করতে কোনওরকম সমস্যা হতে পারে। এখনও অবধি শ্রীলঙ্কায় করোনা আক্রান্তের সংখ্যা মাত্র ২০০০ এরও কম এবং তাদের মধ্যে ১১ জন মারা গিয়েছেন। 

আরও পড়ুনঃভয়ঙ্কর বিপদে বাংলাদেশ ক্রিকেটার তামিম ইকবালের পরিবার

আরও পড়ুনঃপরিবার সহ করোনা ভাইরাসে আক্রান্ত আরও এক বাংলাদেশ ক্রিকেটার

শ্রীলঙ্কা ক্রিকেটের তরফ থেকে আরও জানানো হয়েছে যে শুধুমাত্র লঙ্কান প্রিমিয়ার লিগই নয়, তারা ভারত এবং বাংলাদেশ সফরের পাশাপাশি ২০২০ এশিয়া কাপ আয়োজন করতেও নিজেদের সক্ষম বলে মনে করছেন। যদিও কিছুদিন আগেই ভারতের শ্রীলঙ্কা সফর স্থগিত করে দেওয়া হয়েছে মহামারীর সৌজন্যে। কিন্তু শ্রীলঙ্কা এখনও সেই সিটিজের আশা ছাড়েনি তা বোঝাই যাচ্ছে। তারা বিসিসিআই-এর কাছে এই বার্তাও দিয়ে রেখেছে যে দরকার পড়লে তারা আইপিএল-ও তাদের দেশে আয়োজন করতে বিসিসিআই-কে সাহায্য করতে পারে।