Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - শাস্তির খাঁড়া নামতে চলেছে ক্যাপ্টেন কোহলির উপর, দলের খেলায় চরম অসন্তুষ্ট বিসিসিআই

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) ভারতীয় দলের (Team India) খেলায় অসন্তুষ্ট বিসিসিআই (BCCI)। আর এর জেরে শাস্তির কোপ নেমে আসতে পারে অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) উপর। 

T20 WC 2021 - If India fail to qualify semis, Virat Kohli reportedly will lose ODI captaincy  ALB
Author
Kolkata, First Published Nov 2, 2021, 5:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সংযুক্ত আরব আমিরশাহিতে, টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) এর প্রথম দুটি ম্যাচে ভারতীয় দলের (Team India) পারফর্ম্যান্সে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া বা বিসিসিআই (BCCI) চরম অসন্তুষ্ট। আর এর জেরে শাস্তির কোপ নেমে আসতে পারে অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) উপর। এমনটাই জানা যাচ্ছে বোর্ডের একটি সূত্রে। চলতি বিশ্বকাপের পরই টি২০ ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন বলে, আগেই জানিয়ে দিয়েছেন বিরাট কোহলি। কিন্তু, এখন এই টুর্নামেন্টে ভারতের চুড়ান্ত ফ্লপ শো-র পর ওয়ানডে (ODI) ক্রিকেটের অধিনায়কের পদও তিনি হারাতে পারেন বলে শোনা যাচ্ছে। 

নিউজ ১৮-এর এক প্রতিবেদনে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক সূত্রকে উদ্ধৃত করে দাবি করা হয়েছে, ভারত সেমিফাইনালে উঠতে না পারলে, বিরাটকে ওয়ানডে ক্রিকেটেও আর ভারতীয় দলের অধিনায়কের পদে রাখা হবে না। ওই সূত্র জানিয়েছে, দলের খেলায় বোর্ড খুবই অসন্তুষ্ট। টি২০ বিশ্বকাপে দলের ব্যর্থতা বিরাট কোহলির ওডিআই অধিনায়কত্ব থাকা গুরুতর প্রশ্ন তুলে দিয়েছে। তবে ভারতের এখনও তিনটে খেলা বাকি আছে। ভারত যদি কোনওভাবে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে পারে, বিশ্বকাপ জেতার লড়াইয়ে ফিরে আসতে পারে, তাহলে অবশ্য গোটা দৃশ্যপটই বদলে যেতে পারে বলে, জানিয়েছে ওই সূত্র। তবে, এই মুহূর্তে অন্তত বিরাটের ওডিআই অধিনায়ক থাকা নিয়ে সন্দেহ রয়েছে। 

ওই সূত্র আরও দাবি করেছে, বিরাট কোহলির বদলে রোহিত শর্মাকে (Rohit Sharma) সাদা বলের ক্রিকেটে জাতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হবে কিনা, সেই বিষয়ে কোনও সিদ্ধান্ত এখনও হয়নি। বস্তুত কারোর নামই এখনও ঠিক করা হয়নি। বিশ্বকাপ শেষ হলে এই নিয়ে আলোচনা হবে। দ্রুতই দলের সঙ্গে প্রধান কোচ হিসেবে যোগ দেবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তাঁকে নিয়েই আলোচনা করে পরবর্তী অধিনায়কের নাম ঠিক করা হবে। তবে এখনও অবধি যে ইঙ্গিত পাওয়া গিয়েছে, তাতে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ফর্ম্যাট - অর্থাৎ সাদা বলের ক্রিকেটের জন্য ভারতীয় দলের একজন অধিনায়ক এবং টেস্ট ক্রিকেটের জন্য অন্য একজন অধিনায়ককে বেছে নেওয়া হতে পারে। সম্ভবত, বিরাটকেই লাল বলের ক্রিকেটে অধিনায়ক রেখে দেওয়া হবে। 

আরও পড়ুন - T20 WC 2021 - ভামিকা থেকে অগস্ত্য - কিউই ম্যাচের আগে বাচ্চাদের নিয়ে পার্টিতে মেতে টিম ইন্ডিয়া, দেখুন

আরও পড়ুন - T20 WC 2021 - বিশ্বকাপের মধ্যেই আচমকা অবসর আসগর আফগানের, টি২০-তে নেতা হিসাবে এগিয়ে ধোনির থেকেও

আরও পড়ুন - T20 WC 2021 - বিরাট-সাম্রাজ্যে বাড়ছেই বাবরের আধিপত্য, পাক অধিনায়ক ভাঙলেন কোহলির আরেক রেকর্ড

ইংল্যান্ড এবং ওয়েলসে ২০১৩ সালে এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। তারপর থেকে আর একটিও আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি মেন ইন ব্লু। বিরাট কোহলি এখনও পর্যন্ত চারটি আইসিসি টুর্নামেন্টে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ , ওডিআই বিশ্বকাপ ২০১৯, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং চলতি টি২০ বিশ্বকাপ। আগের তিনটি টুর্নামেন্টেই ভারত ট্রফি জিততে ব্যর্থ হয়েছে। চলতি বিশ্বকাপেও সুপার ১২ পর্ব থেকেই ছিটকে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। 

 

Follow Us:
Download App:
  • android
  • ios