Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ক্যাপ্টেন কোহলিই ধরলেন হাল, প্রাথমিক ধাক্কা সামলে লড়াই করার মতো রানে পৌঁছল ভারত

টি২০ বিশ্বকাপে (World Cup 2021) পাকিস্তানের বিরুদ্ধে প্রথমেই ধাক্কা খেয়েছিল ভারত। তবে সামাল দিলেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)।  
 

T20 WC 2021, Ind vs Pak - India set 152 runs target against Pakistan ALB
Author
Kolkata, First Published Oct 24, 2021, 9:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ভারতকে বল করতে ডেকেছিলেন পাক অধিনায়ক বাবর আজম। বলেছিলেন শুরুতেই কয়েকটি উইকেট নিয়ে ভারতকে ধাক্কা দিতে চান। সেটাই করে দেখিয়েছিলেন পাক পেসাররা। তবে একদিক ধরে রেখে দূর্গ সামলিয়ে ভারতকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিলেন ভারত অধিনায়ক বিরাচট কোহলি (Virat Kohli)। তাঁর ৪৯ বলে ৫৭ রানের ইনিংসের জোরেই ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করল ভারত। পাকিস্তানকে জিততে ১৫২ রান করতে হবে। 

এদিন দুর্দান্ত বল করলেন পাক জোরে বোলিং আক্রমণের প্রধান অস্ত্র শাহীন আফ্রিদি। ৪ ওভারে ৩১ রান দিয়ে তিনি ফেরালেন 'বিগ থ্রি'কে - রোহিত (০), রাহুল (৩) এবং কোহলিকে। ভাল বল করেন হ্যারিস রউফ এবং শাদাব খানও দুজনেই ওভার প্রতি ৬-এর আশপাশে রান দিয়ে ২ উইকেট করে নিলেন। তবে রান দিয়েছেন হাসান আলি ৪ ওভারে ৪৪ রন দিয়ে ১ উইকেট নেন তিনি।     

ফলে পাওয়ার প্লের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ৩৬ রান তুলতে পেরেছিল ভারত। সূর্যকুমার (১১) এদিনও ব্যর্থ। এরপর ভারতের এদিনের সেরা জুটি গড়ে ওঠে বিরাট এবং পন্থের মধ্যে। ৩০ বলে ৩৯ রান করে যান পন্থ। এরপর হার্দিককে না নামিয়ে রবীন্দ্র জাদেজাকে জায়গা দেওয়া হয়েছিল। তিনি কিন্তু ১৩ বলে ১৩-র বেশি করতে পারেননি। হার্দিক পান্ডিয়া করেন ৮ বলে ১১ রান। 

Follow Us:
Download App:
  • android
  • ios