Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - 'বিতর্ক চাইছেন', রোহিতের নাম শুনেই 'বিরাট রাজা'র মেজাজ গেল বিগড়ে


টি২০ বিশ্বকাপের (World Cup 2021) পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে হেরেছে ভারত (India)। তারপরই কেন মেজাজ হারালেন বিরাট কোহলি (Virat Kohli)?

T20 WC 2021, Ind vs Pak - Virat Kohli lost his cool at Press conference after losing against Pakistan ALB
Author
Kolkata, First Published Oct 25, 2021, 12:27 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটের পরাজয়ের পরই মেজাজ হারালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সাংবাদিক সম্মেলনে ভারতের এদিনের প্রথম একাদশ সম্পর্কে প্রশ্ন শুনে রীতিমতো রেগে গেলেন ক্যাপ্টেন। বিরক্ত কোহলি পাল্টা ওই সাংবাদিককে প্রশ্ন করলেন, তিনি কি বিতর্ক খুঁচিয়ে তুলতে চাইছেন? সেই ক্ষেত্রে তাঁকে আগেই জানানো উচিত ছিল বলে মন্তব্য করেন তিনি। 

প্রথমে ব্য়াট করে এদিন ভারত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৫১ রান তুলতে পেরেছিল। যে রানটা পাকিস্তান বিনা উইকেটে ১৩ বল বাকি থাকতেই তুলে দেয়। স্বাভাবিকভাবেই ম্য়াচের পর খুব ভাল মুডে ছিলেন না ক্যাপ্টেন কোহলি। সাংবাদিক সম্মেলনে তাঁকে প্রথমে জিজ্ঞেস করা হয়, তাঁর এদিনের দল বাছাই কি ঠিক ছিল? কোহলি শুরুতেই এই প্রশ্নে বেশ বিরক্ত হন। জানান, তাঁর মতে দল বাছাই একেবারে ঠিক ছিল। ওই সাংবাদিককে ঘুরিয়ে প্রশ্ন করেন তিনি হলে কী দল নামাতেন? 

"

সাংবাদিক নাম নেন ইশান কিষাণের। তাঁকে খেলানো উচিত ছিল কিনা, সেই প্রশ্ন করা হয়। কোহলি জানতে চান, কার বদলে খেলাতেন? সাংবাদিক বলেন, রোহিত শর্মার নাম। এতেই সম্পূর্ণ মেজার হারিয়ে 'অবিশ্বাস্য' বলে কোহলি মাথা নামিয়ে নেন। তারপর মুখ তুলে ওই 'সাংবাদিককে বলেন সাদা বলের ক্রিকেট থেকে আপনি রোহিত শর্মাকে বাদ দেবেন? আপনি কি দেখেছেন আগের ম্যাচে ও কীরকম খেলেছে? সত্যি করে বলুন তো, আপনি কি বিতর্ক তৈরি করতে চাইছেন? তাহলে আমায় আগেই বলে দেবেন।'

এমনকী দলে কোনও বাড়তি স্পিনার খেলানোরও প্রয়োজন ছিল না বলেই জানিয়েছেন কোহলি। কারণ, শিশিরের জন্য এদিন ভারতীয় স্পিনারদের বল হাতে ধরে রাখতে অসুবিধা হয়েছে। বিরাট কোহলি, মেনে নিয়েছেন, এদিন পাকিস্তান, ভারতকে সব বিভাগেই হারিয়ে দিয়েছে। বোলিং-এর সুরুটা দারুণ করেছে। ২০ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর সেখান থেকে ভারত যতটা সম্ভব ভাল রান করার চেষ্টা করেছিল। কিন্তু, সেইসময় ব্যাটিং সহজ ছিল না। দ্বিতীয় ইনিংসে ভারতের দ্রুত উইকেট ফেলা দরকার ছিল। কিন্তু পাক ব্যাটাররা কোনও সুযোগ দেয়নি।

আরও পড়ুন - T20 World Cup 2021 - কলঙ্কিত পাক অধিনায়ক, ১০ বছর ধরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, দেখুন

আরও পড়ুন - T20 WC 2021 - ফের কোহলির অর্ধশতরান, পাকিস্তানের বিরুদ্ধে একা কুম্ভ রক্ষা করলেন ক্যাপ্টেন

আরও পড়ুন - T20 WC 2021 - ভাইরাল পাক মডেলের সঙ্গে শোয়েব মালিকের ঘনিষ্ঠ ছবি, সানিয়াকে এতবড় ধোকা, দেখুন

তবে পাকিস্তানকে কৃতিত্ব দিয়েও, টুর্নামেন্টে টস জেতাটা গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে জানিয়েছেন ভারত অধিনায়ক। এদিন কিছুটা হলেও টস হারাটা ভারতের বিপক্ষে গিয়েছে বলে দাবি করেছেন তিনি। তাঁর দাবি, ভারতের ব্যাট করার সময় পিচ বেশ মন্থর থাকলেও, দ্বিতীয় ইনিংসে শিশির পড়ার ফলে, বল অনেক সহজে ব্যাটে আসছিল। আর সেই সঙ্গে ভারতীয় স্পিনাররাও সমস্যায় পড়েছিলেন। তাই পরের ম্যাচগুলিতে টস জেতাটা বড় ফ্যাক্টর হবে বলে মনে করছেন কোহলি। 

Follow Us:
Download App:
  • android
  • ios