Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup - আরেকটু হলে ভাঙছিল নিজেদেরই রেকর্ড, শ্রীলঙ্কার বিরুদ্ধে লজ্জার হারে বিদায় ডাচদের

টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে (Netherland)-কে  ৮ উইকেটে পরাজিত করল শ্রীলঙ্কা (Sri LanKa)। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বনিম্ন দলগত স্কোর করল নেদারল্যান্ডস। 
 

T20 World Cup 2021 - Sri Lanka beats Netherland by 8 wickets ALB
Author
Kolkata, First Published Oct 22, 2021, 9:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলতি আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) স্কটল্যান্ড (Scotland) এবং  নামিবিয়া (Namibia) - দু'দুটি আইসিসি অ্যাসোসিয়েট সদস্য দেশ বিশ্বকাপের দ্বিতীয় পর্বে উঠেছে। কিন্তু, হতাশ করল আরেক অ্যাসোসিয়েট দেশ নেদারল্যান্ডস (Netherland)। এদিন আরেকটু হলে নিজেদেরই ৭ বছরের পুরোনো লজ্জার রেকর্ড ভেঙে দিচ্ছিল তারা। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার (Sri LanKa) জোরে বোলারদের সামনে মাত্র ৪৪ রানে অলআউট হয়ে গিয়েছিল ডাচরা। ৭৭ বল বাকি থাকতেই ২ উইকেট হারিয়ে রানটা তুলে ফেলল শ্রীলঙ্কা।

আইসিসি টি২০ বিশ্বকাপে সর্বনিম্ন রানের ইনিংসের লজ্জা রয়েছে নেদারল্য়ান্ডস-এরই। ২০১৪ সালে বাংলাদেশে বিশ্বকাপের ম্যাচে মাত্র ৩৯ রানে অলআউট হয়ে গিয়েছিল ডাচরা। সেইদিনও প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। অদ্ভূতভাবে এই তালিকায় তৃতীয় নামটি নিউজিল্যান্ডের (৬০), তাদেরও প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা এবং কিউইরাও এই লজ্জার সম্মুখীন হয়েছিল ২০১৪ সালেই। মালিঙ্গার নেতৃত্বে তারাই সেবার চ্যাম্পিয়ন হয়েছিল।    

"

২০১৪ সালে ডাচ ব্যাটিং ভেঙেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস, সঙ্গ দিয়েছিলেন অজন্তা মেন্ডিস এবং লাসিথ মালিঙ্গা। এদিন ডাচ নিধনে নেতৃত্ব দিলেন দুই লঙ্কান জোরে বোলার লাহিরু কুমারা এবং হাসারাঙ্গা। দুজনেই ৩টি করে উইকেট নিলেন। নিয়মিত প্রায় ১৫০ কিলোমিটার গতিতে বল করে গেলেন। ২০১৪ সালে ১০.৩ ওভার স্থায়ী হয়েছিল ডাচ ইনিংস, এদিন টিকল ঠিক ১০ ওভার। একমাত্র দুই অঙ্কের রান পেলেন কলিন একারম্যান (১১)। 

T20 World Cup 2021 - Sri Lanka beats Netherland by 8 wickets ALB

আরও পড়ুন - T20 World Cup - বিশ্বকাপের দুদিন আগে বলি নায়িকার সঙ্গে রাতভর পার্টি, তারপরই মাঠে গেইলের তাণ্ডব

আরও পড়ুন - T20 World Cup 2021 - টি২০ বিশ্বকাপের ৬ অনন্য রেকর্ড, যা হয়তো এবারেও ভাঙবে না

আরও পড়ুন - T20 World Cup, IND vs PAK - উষ্ণতায় গ্যালারি মাতান যেসব পাক সুন্দরীরা, দেখুন ছবিতে ছবিতে

বরং, এত কম স্কোর হাতে নিয়েও আক্রমণাত্মক বোলিং-এর নিদর্শন রাখলেন ডাচ জোরে বোলাররা। দ্বিতীয় ওভারেই লঙ্কান ওপেনার পথুম নিশঙ্ককে শূন্য রানে প্যাভিলিয়বনে ফেরান ব্র্যান্ডন গ্লোভার। ষষ্ঠ ওভারে তিন নম্বরে নামা আশালাঙ্কাও (৬) আউট হয়ে যান পল ভ্যান মিকেরেনের বলে। তবে অন্য লঙ্কান ওপেনার কুশল পেরেরা ২৪ বলে অপরাজিত ৩৩ রানের ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দেন। 

T20 World Cup 2021 - Sri Lanka beats Netherland by 8 wickets ALB

ম্যাচের সেরা হয়েছেন লাহিরু কুমারা। শুধু ৩ উইকেট নেওয়া নয়, ৩ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৭ রান দিয়েছেন তিনি।

এই জয়ের ফলে গ্রুপের সবকটি ম্যাচই জিতে, গ্রুপে প্রথম হয়ে পরের রাউন্ডে গেল শ্রীলঙ্কা।  সুপার ১২ পর্বে তারা প্রথম গ্রুপে অর্থাৎ অস্ট্রেলিয়া, ইংল্য়ান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে পড়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios