মুম্বইয়ের হ্যারিস শিল্ড ভারতীয় ক্রিকেটের ঐতিহ্যশালী টুর্নামেন্ট গুলির একটি। মুম্বই থেকে উঠে আসা ভআরতীয় ক্রিকেটারদের সবাই খেলেছেন এই টুর্নামেন্টে। সচিন-কাম্বলির রেকর্ড থেকে পৃথ্বী শাহের ব্যাটের দাপট দেখেছে মুম্বই স্কুল ক্রিকেটর এই টুর্নামেন্ট। আর সেই হ্যারিস শিল্ডে এবার এক লজ্জার রেকর্ড গড়ল চিল্ডরেন্স ওয়েলফেয়ার স্কুল। মাত্র সাত রানে অল আউট হল তারা। দলের ১১ জন ব্যাটসম্যানের নামের পাশেই শূন্য। সাত রান এল এক্সট্রা থেকে। এর আগে এত খারাপ ব্যাটিং পারফরম্যান্স দেখেনি হ্যারিস শিল্ড। 

 

 

আরও পড়ুন - দিন-রাতের টেস্ট একমাত্র বিকল্প নয়, ইডেনে নামার আগে কেন এই কথা বললেন বিরাট

হ্যারিস শিল্ডের প্রথম রাউন্ডের নক আউট ম্যাচে মুখোমুখি হয়েছিল আন্ধেরির চিল্ডরেন্স ওয়েলফেয়ার স্কুল ও বোরিভেলির স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুল। প্রথমে ব্যাটিং করে ৩৯ ওভারে ৭৬১ রান করে স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুল। ম্যাচে জেতার জন্য পাহাড় প্রমাণ রান তারা করতে নেমে তাসের ঘরের মতে ভেঙে পর চিল্ডরেন্স ওয়েলফেয়ার স্কুল। মাত্র ছয় ওভারে ইনিংস শেষ হয়ে যায় তাদের। একজন ব্যাটসম্যানও রান করতে পারলেন না। সাতটি রান এল এক্সট্রা থেকে। ম্যাচটি স্বামী বিবেকানন্দ ইন্টরন্যাশনাল স্কুল জিতে নিয়েছে ৭৫৪ রানে। এত বড় মার্জিনে জয় শেষ কবে দেখা গেছে সেট গবেষণার বিষয়।

আরও পড়ুন - সোনা ও রুপোর মুদ্রায় অতিথি আপ্যায়নে তৈরি সিএবি, ইডেনে পৌঁছাল বিশেষ কয়েন 

ইডেনে শুক্রবার থেকে শুরু হতে চলেছে দেশের প্রথম পিঙ্ক বল টেস্ট। ভারতীয় দলের হয়ে ওপেন করতে নামবেন রোহিত শর্মা। হ্যারিস শিল্ডের এই স্কোর কার্ড দেখলে নিশ্চিত ভাবেই চাওড়া হাসি ফুটবে তাঁর মুখে। কারণ রোহিত একটা সময় স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুলে পরতেন। তাঁর উত্তরসূরিরা যে পারফরম্যান্স করেছেন তাতে চমকে গেছে মুম্বইয়ের ক্রিকেট মহল। তবে ছেলের এই পারফরম্যানের পর উচ্ছ্বাসে ভেসে যেতে নারাজ দলের কোচ। অন্যদিকে চিল্ডরেন্স ওয়েলফেয়ার স্কুলের কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। ম্যাচের পর প্রতিক্রিয়া দেওয়ার মত মনে অবস্থা ছিল না তাদের। 

দেখুন ভিডিও - পিঙ্ক বল টেস্টের উন্মাদনা বিরাটের মধ্যেও, কী বললেন ভারত অধিনায়ক