একগাদা নতুন নিয়ম সহযোগে শুরু হতে চলেছে টেস্ট ক্রিকেট। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের এই ম্যাচে রিজার্ভ প্লেয়ার রাই করবেন বল বয়ের কাজ। পরিচ্ছন্নতা সুনিশ্চিত করার জন্য খেলার মাঝে থাকবে বিরতি। পরিচ্ছন্ন করা হবে উইকেট গুলিও। ম্যাচ কভার করতে আসা সাংবাদিকদের কাছে থাকবে নিজস্ব পিপিই। এই সমস্ত নতুন নিয়ম সহযোগে ফেরার মুহূর্ত গুনছে টেস্ট ক্রিকেট। গোটা বিশ্বের নজর থাকছে এই ম্যাচের দিকে। 

আরও পড়ুনঃআজ সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিন,শুভেচ্ছার জোয়ারে ভাসছেন 'মহারাজ'

আরও পড়ুনঃরাত ১২ টায় মেয়ে সানার দেওয়া কেক কেটে জন্মদিন পালন সৌরভের,মিষ্টি বার্তা দিলেন স্ত্রী ডোনাও

নোভেল করোনাভাইরাসের সংক্রমণের আতঙ্কের মধ্যেই সাউদাম্পটনে ফিরছে ক্রিকেট। এটি ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের প্রথম টেস্ট, এর পর আরও দুটি টেস্ট খেলা হবে। সেই টেস্ট ম্যাচ গুলি হবে ম্যানচেস্টারে। জীবাণু-মুক্ত ও দর্শকশূন্য পরিবেশে আয়োজিত হবে টেস্ট ম্যাচটি। আপাতত ম্যাচের সময় কি কি স্বাস্থ্য-বিধি মেনে চলতে হবে সেই নিয়ে ৭৪ পাতার একটি গাইডলাইন প্রকাশ করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। ম্যাচ রেফারি এবং দুজন অধিনায়ক ছাড়া কেউ উপস্থিত থাকতে পারবে না টসের সময় মাঠে। টস হয়ে যাওয়ার পরে হাত মেলাতেও পারবেন না দুই অধিনায়ক।

আরও পড়ুনঃসৌরভ গঙ্গোপাধ্য়ায়ের জন্মদিনে আবেগঘন শুভেচ্ছা বার্তা সচিন তেন্ডুলকরের

আরও পড়ুনঃসৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিনে ফিরে দেখা ২২ গজে তার 'দাদাগিরি'

আজকের ম্যাচে ইংল্যান্ডের অধিনায়ক থাকছেন বেন স্টোকস। ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে ৮১ তম টেস্ট অধিনায়ক তিনি। নিয়মিত অধিনায়ক জো রুট, তার দ্বিতীয় সন্তানের জন্মলগ্ন উপস্থিত বলে ম্যাচে নামছেন না। তার বদলে স্টোকস-কে এই দায়িত্ব দেওয়া হয়েছে। নিয়মিত অধিনায়ক রুট, বার্তাও পাঠিয়েছেন স্টোকস-কে। তাকে নিজের মতো করেই অধিনায়কত্বের পরামর্শ দিয়েছেন তারা।