Asianet News BanglaAsianet News Bangla

অনুশীলন শুরু করল অজিরা,লকডাউনকে 'ওয়েলকাম ব্রেক' বললেন স্মিথ

  • বোর্ডের অনুমতিতে অনুশীলন শুরু করে দিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল
  • সিডনি অলিম্পিক গ্রাউন্ডে ক্লোজড ডোর অনুশীলন করল ব্যাগি গ্রীণরা
  • লকডাউন ফলে যে বিশ্রাম পাওয়া গেছে তাতে ভবিষ্যতে লাভ হবে ক্রিকেটারদের
  • অনুশীলনে যোগ দিয়ে জানালেন অস্ট্রেলিয়ার তারকা ব্য়াটসম্যান স্টিভ স্মিথ
     
The lockdown was like a "welcome break" to him, said Steve Smith
Author
Kolkata, First Published Jun 1, 2020, 8:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশ্বের যেকটি দেশ করোনা ভাইরাসে সবথেকে কম ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মধ্যে অস্ট্রেলিয়া অন্যতম। সেদশে মারণ বাইরাসে আক্রান্তের সংখ্যা এখনও ৭ হাজারের থেকে বেশি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোরভাবে লকডাউন করেছে অস্ট্রেলিয়া সরকার। সংক্রমণ নিয়ন্ত্রণের মধ্যে থাকায় জাতীয় দলের ক্রিকেটার প্রাক মরশুম প্রস্তুতি শুরু করার ব্যাপারে আবেদন জানিয়েছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে। বোর্ড অনুমতি দেওয়ায় সোমবার থেকেই অনুশীলনে নেমে পড়েন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। সেইমতো সিডনি অলিম্পিক গ্রাউন্ডে এদিন অনুশীলনে নেমে পড়লেন স্মিথরা। 

আরও পড়ুনঃদরজায় কড়া নাড়ছে লা-লিগা, চিনে নিন লিগের ইতিহাসে সেরা গোলকিপারদের

অনুশীলনে নেমেই অজি ব্য়াটিং তারকা স্টিভ স্টিভ স্মিথ জানালেন,'আমি সম্ভবত সেরা শেপে রয়েছি যেমনটা বছরের অন্যান্য সময় থাকি। বাড়িতে জিম সেশনে প্রচুর সময় দিয়েছি। অনেক দৌড়েছি। দু’মাস বাড়িয়ে থেকে কঠোর পরিশ্রম করেছি।'লকডাউন বিরতিকে ‘ওয়েলকাম ব্রেক’ আখ্যা দিয়ে স্মিথ আরও বলেছেন, ‘নিঃসন্দেহে একটা অভূতপূর্ব সময় পেরিয়ে এলাম আমরা। তবে গত দেড় বছরে বিশ্বকাপ-অ্যাশেজের মত টুর্নামেন্টের পর পুনরায় তরতাজা হয়ে মাঠে নামার জন্য এই বিরতিটা দারুণ কাজ করবে।’ দীর্ঘ বিরতির পর অনুশীলনে নেমে খুশি ব্যাগি গ্রীণরা।

আরও পড়ুনঃকরোনা পরবর্তী সময়ে ক্রিকেটের পরিবর্তন নিয়ে উদ্বিগ্ন বিরাট কোহলি

আরও পড়ুনঃবল পালিশের জন্য বিকল্প ব্যবস্থা করা উচিৎ আইসিসির,জানালেন বুমরা

গত সপ্তাহেই আসন্ন ক্রিকেট মরশুমের সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যা শুরু হতে চলেছে আগামী ৯ অগাস্ট। সেই কারণেই আর দেরি না করে অনুশীলনে নেমে পড়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট টিম। মাঠে নামার আগে নিজেদের একশো শতাংশ ফিট রাখতে মরিয়া ক্যাঙ্গারু বাহিনী। যদিও করোনা ভাইরাসের কারণে অক্টোবরে দেশের মাটিতে ক্রিকেট বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তারপরই রয়েছে ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর। এখন তাকেই পাখির চোখ করে এগোচ্ছে ৫ বারের বিশ্বজয়ীরা।
 

Follow Us:
Download App:
  • android
  • ios