টেস্ট ক্রিকেটের এক নম্বর দল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ২০০ পয়েন্ট নিয়ে সবার আগে বিরাটের দল। এখন এমন একটা সময় এসে দাঁড়িয়েছে যে ভারতীয় দল মাঠে নামলেই একটা না একটা রেকর্ড হয়েই চলেছে। রাঁচি টেস্টের প্রথম দিন রোহিত ছক্কা হাঁকানোর রেকর্ড করলেন। দ্বিতীয় দিন তিনি ডাবল সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই আরও একটা নজির গড়ে ফেলল ভারতীয় ক্রিকেট, বলা ভাল ভারতীয় ব্যাটসম্যানরা। একই সিরিজে তিন টেস্টে তিনজন ব্যাটসম্যানের ডাবল সেঞ্চুরি। 

আরও পড়ুন - রোহিত ঝড়ে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, দ্বিতীয় দিনের শেষে ৪৮৮ রানে এগিয়ে ভারত

বিশাখাপত্তনমে ঘরের মাঠে প্রথম টেস্ট খেলতে নেমেই ডাবল সেঞ্চুরি করেছিলেন ময়ঙ্ক আগরওয়াল। রোহিতের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দক্ষিণ আফ্রিকার বোলিংকে সাধারণ মানের বোলিংয়ে পরিণত করলেন তিনি। পুণেতে দ্বিতীয় টেস্টে ডাবল সেঞ্চুরি এল অধিনায়ক বিরাটের ব্যাট থেকে। টেস্ট কেরিয়ারের অন্যতম সেরা একটা ইনিংস খেললেন তিনি। আর রাঁচিতে কেরিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি এল রোহিতের ব্যাট থেকে। তিন টেস্টে তিনটি ডাবল সেঞ্চুরি তাও আবার তিনজন ব্যাটসম্যানের ব্যাট থেকে। ক্রিকেট বিশ্বে এমন ঘটনা সত্যিই বিরল। 

আরও পড়ুন - ৪১-এ পা দিলেন বীরেন্দ্র শেহওয়াগ, জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার জোয়ার

তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার বোলার ও ফিল্ডারের টানা দৌড় করিয়ে গেলেন ভারতীয় ব্যাটসম্যানরা। রাঁচি টেস্টে দুই অধিনায়ক নিয়ে টস করতে নেমেছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ, যদি টস ভাগ্য বদলে যায়, যদি প্রথমে ব্যাটিং করার সুযোগ পাওয়া যায়। কিন্তু তেমনটা হল কোথায়।  শুধু বোলিং আর ফিল্ডিং করতেই যেন রাবাডারা ভারতে এসেছেন। রাঁচিতে ভারতীয় দলকে আর ব্যাটিং করতে হবে বলে মনে হচ্ছে না। তাই একরাশ হতাশা ছাড়া ভারত থেকে আর কিছুই হয়তো নিয়ে যেতে পারছেন না ফাফ ডুপ্লেসিরা। 

আরও পড়ুন - ড্যামেজ কন্ট্রোলই সৌরভের প্রথম লক্ষ্য, দশ মাসেই কিছু করে দেখাতে চান মহারাজ