Asianet News Bangla

সচিনকে আউট করে লাগাতার খুনের হুমকি পেয়েছিলেন এই বোলার

  • শততম সেঞ্চুরির আগে সচিনকে আউট করেছিলেন টিম ব্রেসনান
  • ২০১১ সালের ইংল্যান্ড সিরিজে ৯১ রানে আউট হন মাস্টার ব্লাস্টার 
  • সচিনকে এলবিডব্লু দিয়েছিলেন তৎকালীন আম্পায়ার রডি টাকার
  • যার ফলে বোলার ও আম্পারকে লাগাতার দেওয়া হত খুনের হুমকি 
     
Tim Bresnan and umpire Rod Tucker got death threats after out Sachin before his 100th century
Author
Kolkata, First Published Jun 8, 2020, 3:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আন্তর্জাতিক ক্রিকেটে তখন সচিন তেন্ডুলকরের সেঞ্চুরির সংখ্যা ৯৯। মাস্টার ব্লাস্টারের একশো সেঞ্চুরির জন্য অপেক্ষা করছে গোটা দেশ থেকে শুরু বিশ্ব জুড়ে তার কোটি কোটি ভক্ত। ৯৯ থেকে সেঞ্চুরির সেঞ্চুরি করতে তার ভক্তদের একটু বেশিই অপেক্ষা করিয়েছিলেন ছোটে নবাব। সচিনের শততম সেঞ্চুরির জন্য দেশ জুড়ে চলেছে পুজো থেকে যজ্ঞ। কিন্তু আপনারা জানেন কী সচিনকে শততম সেঞ্চুরির দোরগোড়া থেকে একবার আউট করে খুনের হুমকি পেয়েছিলেন এক বোলার। রেহাই পাননি আম্পায়ারও। নিজের মুখেই সেই কথা জানালেন সেই পেস বোলার।

আরও পড়ুনঃদেউলিয়া হতে বসা ক্লাব কিনে নজির গড়লেন এই 'হটেস্ট ফুটবল এজেন্ট'

সাল ২০১১। ভারতের ইংল্যান্ড সফর। সিরিজটা মোটেই ভাল যায়নি ভারতীয় দলের। ব্যাট হাতেও গোটা সিরিজে তেমন একটা ফর্মে ছিলেন না সচিন। কবছরেরও বেশি সময়ের প্রতীক্ষার পর ওভালে শেষ টেস্টে শততম শতরান ছোঁয়ার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন  মাস্টার ব্লাস্টার। ৯১ রানে তখন ক্রিজে অপরাজিত সচিন। দেশ তথা বিশ্ব জুড়ে শুরু হয়ে গিয়েছে সেলিব্রেশনের প্রস্তুতি। আর মাত্র ৯ রান। তারপরই তৈরি হবে নয়া ইতিহাস। কিন্তু হঠাতই সব শেষ। ইংল্যান্ডের পেসার টিম ব্রেসনানের ডেলিভারিতে এলবিডব্লু হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল তেন্ডুলকরকে। শততম শতরানের জন্য দীর্ঘায়িত হয়েছিল প্রতীক্ষা। সবচেয়ে অবাক করা বিষয় সচিনকে শততম শতরানের দোরগোড়া থেকে ফিরিয়ে খুনের হুমকি পেয়েছিলেন ব্রেসনান। বাদ যাননি আম্পায়ার রড টাকারও। ইয়র্কশায়ার ক্রিকেটের একটি পোডকাস্টে এসে এমনই অবাক করা কাহিনী শোনালেন খোদ ব্রেসনান।

আরও পড়ুনঃজিদানের ছাত্রকে ন্যু-ক্যাম্পে আনতে চাইছে বার্সেলোনা

আরও পড়ুনঃমেসি-রোনাল্ডোর মতোই সাফল্য পাওয়ার ক্ষমতা তারও ছিল, দাবি স্নাইডারের

ওই সাক্ষাৎকারে ব্রেসনান জানিয়েছেন, টা ছিল ওভালে সিরিজের শেষ টেস্ট। সচিন তখন ৯১ রানে দাঁড়িয়ে।  নিশ্চিতভাবে শতরানের দিকে এগোচ্ছিলেন। কিন্ত শেষ পর্যন্ত হয়নি। আমার বলে এলবিডব্লু আউট হন সচিন। আমি এবং আউটের সিদ্ধান্ত দেওয়া আম্পায়ার দুজনকেই এরপর কয়েক বছর যাবৎ খুনের হুমকি দেওয়া হয়েছিল। টুইটারে ওরা আমায় বলেছিল কী করে ওটা আউট দেওয়া হয়? ওটা সম্পূর্ণভাবে লেগ স্টাম্প মিস করে যাচ্ছিল। কিন্তু আম্পায়ার আউট দেন। লাগাতার খুনের হুমকি পেয়ে আতঙ্কিত হয়েও পড়েছিলাম'। অবশেষে ২০১২ সালে বাংলাদেশের বিরুদ্ধে নিজের কেরিয়ারের শততম সেঞ্চুরি রেকর্ড গড়েছিলেন মাস্টার ব্লাস্টার।
 

Follow Us:
Download App:
  • android
  • ios