তিনি এমন একজন ক্রিকেটার যে সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি, এবং বিরাট কোহলি, সবার নেতৃত্বেই খেলেছে। সৌরভের নেতৃত্বে কেনিয়ায় চ্যাম্পিয়ন্স ট্রফিতে অভিষেক হয়েছিল জাহির খানের। আর আইপিএলে বিরাটের নেতৃত্বে খেলেছে। সৌরভ থেকে বিরাট ভারতীয় ক্রিকেটে শেষ চার অধিনায়কের সঙ্গে খেলার অভিজ্ঞতা থেকে জাহিরের মনে হয়েছে বিরাট কোহলি, জাহির খানের মতেই একজন সাহসী নেতা।

আরও পড়ুন - টি২০তে ম্যাচ উইনার বেছে দিলেন সৌরভ, চাহাল বলছেন ধোনি দলের সব থেকে বড় প্র্যাঙ্ক স্টার

এক ইন্টারভিউতে জাহির বলছেন, ‘সৌরভ আমাদের শিখিয়েছিল কি ভাবে দেশের বাইরে জিততে হয়। দাদা আত্মবিশ্বাস জুগিয়েছিল আমাদের মধ্যে। বিরাটও তেমনটাই । ও আক্রমনাত্মক, সাহসী সিদ্ধান্ত নিতে পিছিয়ে যায় না। ’ বিরাটের প্রশংসা জাহিরের গলায়। একই সঙ্গে ধোনির কথাও বলছেন জ্যাক। প্রাক্তন বাঁ হাতি পেসারের মতে ‘ধোনি ছিল শান্ত, কিন্তু ওঁর সিদ্ধান্ত গুলো ছিল আক্রমনাত্মক।’ 

আরও পড়ুন - মাঠে দলের হয়ে সেরা সিদ্ধান্ত নেন ধোনি, তাই অবসরের সিদ্ধান্তটাও সঠিক সময় নেবেন মাহি দাবি ধাওয়ানের

অধিনায়ক প্রসঙ্গের পাশাপাশি জাহির খান কথা বললেন ভারতীয় দলের বর্তমান পেস বোলিং নিয়েও। বর্তমানে ভারতীয় পেস বোলিং দেখে খুশি, টিম ইন্ডিয়ার হয়ে বিশ্বকাপ জেতা এই বোলার।  বুমরাকে মুম্বাই ইন্ডিয়ান্সে থাকার সময় থেকে দেখেছেন জাহির। বলা যেতে পারে বুমরার মেন্টরও ছিলেন। জাহিরের মতে বুমরার অদ্ভুত বোলিং অ্যাকশন  ভারতীয় বোলারটির জন্য প্লাস পয়েন্ট। বর্তমানে বুমরা যে ভাবে পারফর্ম করছেন তাতে জাহিরের মতে, ফিটনেসে ওপর আরেকটু কাজ করতে হবে। পাশাপাশি নাভদীপ সাইনি নিয়েও উচ্ছ্বসিত জাহির খান। 

আরও পড়ুন - টেস্ট ওপেনার হিসেবে প্রথম ইনিংস, শূন্য রানে ফিরলেন রোহিত শর্মা