Asianet News BanglaAsianet News Bangla

যাবতীয় সমালোচনার জবাব দিলেন বিরাট কোহলি, জানিয়ে দিলেন নিজের ভবিষ্যতের লক্ষ্য

বিরাট কোহলির (Virat Kohli) অফ ফর্ম নিয়ে ঘরে বাইরে চলছে সমালোচনা। প্রাক্তন ভারত অধিনায়কের (Former Indian Captain) পাশেও দাঁড়িয়েছেন অনেকে। এবার নিজের লক্ষ্য পরিষ্কার করে দিলেন বিরাট কোহলি।
 

Virat Kohli ready to do anything help Team India win Asia Cup and T20 World Cup spb
Author
Kolkata, First Published Jul 24, 2022, 8:32 PM IST

বিরাট কোহলির অফ ফর্ম নিয়ে হচ্ছে বিস্তর আলোচনা-সমালোচনা। তাকে এত সুযোগ কেন দেওয়া হবে সেই প্রশ্নও যেমন তুলেছে, কেউ আবার তাকে এখনই দল থেকে বসানোরর কথাও বলেছেন। তার পাশে  দাঁড়ানোর লোকের সংখ্যাও নেহাত কম নয়। বিশ্রামের পর ইংল্যান্ড সফর দিয়ে ক্রিকেট ফিরছিলেন বিরাট কোহলি। কিন্তু ব্যাট হাতে রানের খরা তার পিছু ছাড়েনি। এজবাস্টন টেস্টে ইংল্য়ান্ডের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে করেছেন ৩১ রান। টি২০ সিরিজ দুটি ম্যাচ খেলে করেছেন ১২ রান ও একদিনের সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্য়াচ খেলে কোহলির সংগ্রহ মাত্র ৩৩ রান। বর্তমানে ওয়স্ট ইন্ডিজ সফরেও বিশ্রাম নিয়েছেন বিরাট কোহলি। কিন্তু তাকে এত কথার মধ্যে এবার মুখ খুললেন বিরাট কোহলি নিজেও। জানিয়ে দিলেন তার আসল লক্ষ্য।

আসন্ন এশিয়া কাপটি২০ বিশ্বকাপকে পাখির চোখ করেই যে বিরাট কোহলি এগোচ্ছেন সেই কথা সাফ জানিয়ে দিলেন। তার আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারতীয় দল। সেখানেই বিরাট কোহলি নিজেকে এই দুই বিগ ইভেন্টের আগে ঝালিয়ে নিতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এশিয়া কাপের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আগামী ২৭ অগাস্ট থেকে ১১ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হবে এশিয়ার সেরা দল হওয়ার লড়াই। চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলবে ১৬ দলের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। এই দুই প্রতিযোগিতায় দেশকে সাফল্য এনে দেওয়াই নিজের লক্ষ্য বলে জানিয়েছেন বিরাট কোহলি। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেছেন,'আমার আসল লক্ষ্যই হচ্ছে ভারতকে এশিয়া কাপ ও বিশ্বকাপ জেতানো। দলের জন্য আমি যে কোনও কিছু করতে রাজি আছি।'

Virat Kohli ready to do anything help Team India win Asia Cup and T20 World Cup spb

প্রসঙ্গত, সেই ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম দিনরাতের টেস্ট। সেখানে নিজের শেষ সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি।  তারপর প্রায় ৩ বছর হতে চললেও বিরাটের ব্যাটে আসেনি কোনও শতরান।  সেঞ্চুরি তো অনেক দুরস্থ, বিরাট কোহলিকে তার চেনা ছন্দে পাওয়া যাচ্ছে  না দীর্ঘ দিন। আইপিএলে কয়েকটি ম্য়াচে রান করলেও দেশের জার্সিতে ফিরতেই যেই কী সেই। চলতি ইংল্যান্ড সফরেও ব্যাটে রানের খরা অব্যাহত ছিল বিরাট কোহলির। তবে কোহলির আত্মবিশ্বাসের সঙ্গে নিজের যে লক্ষ্যের কথা জানিয়েছেন তা অনেকটা আশ্বস্ত করেছেন ফ্যানেদের। এবার শুধু ব্য়াট হাতে কোহলিকে পুরোনো ছন্দে দেখার অপক্ষায় ক্রিকেট প্রেমিরা।

আরও পড়ুনঃহার্দিকের পরিবারে নতুন সদস্য, বাবা হলেন ক্রুণাল পান্ডিয়া, জানিয়ে দিলেন সন্তনের নাম

আরও পড়ুনঃপ্রেম-বিয়ে থেকে সেক্স লাইফ, নিজের 'পার্সোনাল লাইফ' নিয়ে কী বলেছিলেন নীরজ চোপড়া

Follow Us:
Download App:
  • android
  • ios