ফের সেনা জওয়ানদের ভিডিও শেয়ার করলেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। এর আগে হাজার হাজর ফুট উচ্চতায় বরফের  মাঝে বরফ কেটে এক সেনা জওয়ানের জন্মদিন পালনের ভিডিও শেয়ার করেছিলেন বীরু। সেই ভিডিও মনে ধরেছিল সকলের। এবার সেওয়াগের শেয়ার করা সেনা জওয়ানের ভিডিও মন খারাপের নয়। এবারের ভিডিও গর্বের, আনন্দের, সাহসের। ভারতীয় জওয়ানদের ভাংড়া নাচের ভিডিও শেয়ার করেলন প্রাক্তন ভারত ওপেনার। যা দেখলে মন ভরে যাবে সকলের।

আরও পড়ুনঃহঠাৎ দেখা ২০০৮-এর আনকোরা বিরাটের সঙ্গে ২০২০-র 'কিং কোহলির'

কিন্তু সেনা জওয়ানদের ভাংরা নাচে কি এমন বিশেষত্ব আছে যার জন্য সেই ভিডিও শেয়ার করলেন বীরেন্দ্র সেওয়াগ। কিন্তু একবার ভাবুন তো, লাইন অফ কন্ট্রোল। বেড়া জালের ওপারেই পাকিস্তান। দুই দেশের বর্তমান রাজনৈতিক সম্পর্কও খুব একটা বাল নয়। নাকের ডগায়  রয়েছে শত্রু দেশের সেনা জওয়ানরাও। একটু কিছু হলেই ঘটে যেতে পারে বড়সড় বিপত্তি। একেবারে বর্ডার লাইনে দাঁড়িয়ে ভাংরা নাচার জন্য সাহসের দরকার পড়ে। ভিডিওতে দেখা যাচ্ছে, পাক সেনার নাকের ডগায় ভাংড়া নাচলেন ভারতীয় সেনার কয়েকজন জওয়ান। তাঁরা যেখানে দাঁড়িয়ে ভাংড়া নাচলেন তার পিছনেই এলওসি-র কাঁটাতার। সেখানেই জীবন-মৃত্যুকে পায়ের ভৃত্য করে সারা বছর পাহারা দেন জওয়ানরা। কখনও কাঁটাতারের ওপার থেকে ছুটে আসে মৃত্যুর পরোয়ানা লেখা বুলেট। এই সব কিছু সত্ত্বেও ভাংরা নেচেই খানিক জীবনের আনন্দ খুঁজে পেলেন তারা।

 

 

আরও পড়ুনঃএমএস ধোনি নয়,সৌরভ গঙ্গোপাধ্যায়ের যোগ্য উত্তরসূরি বিরাট কোহলি, নয়া বিতর্ক বিশ্ব ক্রিকেটে

আরও পড়ুনঃঘরে বসে কমেন্ট্রি, করোনা আবহে হতে পারে আইপিএলের বড়সড় চমক

সারা বছর পরিবার পরিজন থেকে দূরে থাকার ফলে সেনাদের জীবন থেকে আনন্দটা হারিয়ে যেতে থাকে। দেশের স্বার্থে জীবনের সব সুখ স্বাচ্ছন্দ্যকে বলি দিয়ে দেন তারা। ক্যাম্প,সহকর্মীদের নিয়েই তাঁদের সংসার। দুর্গম এলাকায় তাঁদের অর্ধেক জীবন কেটে যায়। তাই তারা নিজেদের মতন করেই আনন্দ খুঁজে নেন। সেওয়াগের শেয়ার করা ভিডিও তারই সাক্ষী।  ভারতীয় ওপেনার শেয়ার করা ভিডিও মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায় সোস্াল মিডিয়ায়। সেনা জওয়ানদের ক্ষণিকের আনন্দের ভাগীদার হন সকলে।