Asianet News Bangla

বাড়িতে থাকুন-সুস্থ থাকুন, লকডাউনে স্টে-হোম-এর ভাবনায় সওয়াল ওয়াসিম জাফরের

  • দেশের সাময়িক পরিস্থিতি নিয়ে মুখ খুললেন ওয়াসিম জাফর
  • খেলাধুলা অপেক্ষা করতে পারে বলে মনে করছেন তিনি
  • পরিস্থিতি যতটা খারাপ হবে ভাবা হয়েছিল এখনো ততটা খারাপ হয়নি 
  • বাড়িতে স্ত্রী এবং পুত্রদের সাথে সময় কাটাচ্ছেন বলে জানিয়েছেন জাফর


 

Wasim Jaffer has urged all to follow the coronavirus lockdown guidelines in India
Author
Kolkata, First Published Mar 26, 2020, 9:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 প্রাক্তন ভারতীয় ওপেনার এবং ভারতীয় ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি ওয়াসিম জাফর এবার মুখ খুললেন দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে। জানালেন সারা দেশ জুড়ে লকডাউন মনে করিয়ে দিচ্ছে জরুরি অবস্থার স্মৃতি। যদিও এই মুহুর্তে লকডাউন ছাড়া করোনা ভাইরাসের সংক্রমণকে প্রশমিত করার অন্য কোনও উপায় নেই সেটাও মেনে নিচ্ছেন প্রাক্তন ক্রিকেটার। লকডাউন থাকলেও করোনা ভাইরাসের সংক্রমণ যে ক্রমশ বাড়ছে সেই কথাও অস্বীকার করার উপায় নেই বলে মনে করছেন জাফর। 

আরও পড়ুনঃদেশের করোনা মোকাবিলায় ৫০ লক্ষ টাকা দান পাকিস্তানি ক্রিকেটারদের

করোনা ভাইরাসের সংক্রমণ শুধু ভারতের না সারা পৃথিবীর মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। সারা পৃথিবী জুড়ে অসংখ্য মানুষ আক্রান্ত হয়েছেন এই ভাইরাসের দ্বারা। ভারতেও এখনও অবধি ৬৫০ জনের মধ্যে এই সংক্রমণ ঘটেছে। এখনও অবধি ১৬ জন এই ভাইরাসের কবলে পরে প্রাণ হারিয়েছেন। যার জেরে সারা ভারত জুড়ে লকডাউনের কথা ঘোষণা করতে বাধ্য হয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী। ২১ দিন ধরে চলবে এই লকডাউন। অত্যাবশ্যকীয় এবং প্রয়োজনীয় জিনিসের জোগানোর ক্ষেত্রে অবশ্য কোনও বাধা নেই বলে জানানো হয়েছে। 

আরও পড়ুনঃকরোনা ভাইরাসের কারণে এবার এশিয়া কাপের ভবিষ্যৎও অনিশ্চিত

এই মুহুর্তে মুম্বাইয়ে নিজের বাড়িতে থেকে লকডাউন সংক্রান্ত যাবতীয় নিয়ম মেনে চলেছেন ওয়াসিম জাফর। বর্তমান পরিস্থিতি সম্পর্কে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন এই পরিস্থিতি তাকে ১৯৭৫ সালে চলা জরুরি অবস্থা কথা মনে করিয়ে দিচ্ছে। কিন্তু এই জরুরি অবস্থা জোর করে আরোপিত নয় বরং শরীর স্বাস্থ্য রক্ষার জন্য এই জরুরি অবস্থা অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছিল। 

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ রাজ্যের ত্রাণ তহবিলে দান পি ভি সিন্ধুর

খেলাধুলা এইসময় বন্ধ রাখার সিদ্ধান্ত কে সম্পূর্ণ সমর্থন জানিয়েছেন তিনি। তার মতে মানুষের জীবন অনেক বেশি গুরুত্বপূর্ণ। খেলাধুলা কয়েকদিন অপেক্ষা করতে পারবে কিন্তু মানুষের জীবন নয়। তিনি আশা করছেন খুব দ্রুতই পরিস্থিতি আয়ত্তের মধ্যে চলে আসবে এবং সব কিছু সুস্থ ও স্বাভাবিক হয়ে যাবে।

Follow Us:
Download App:
  • android
  • ios