মারণ ভাইরাস করোনার থাবা অব্যাহত বিশ্ব জুড়ে। ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। অব্যাহত মৃত্যু মিছিলও। কোভিড ১৯-এর বিরুদ্ধে যুদ্ধে নেমেছে গোটা পৃথিবী। লড়াই করছে ভারতও। জীবন পিপাসু ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা। এবার করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে অর্থ সাহায্য করলেন ভারতীয় শাটলার পি ভি সিন্ধু। সিন্ধুর এই সিদ্ধান্তে খুশি ভারতীয় শাটলারের অনুগামীর।

আরও পড়ুনঃলকডাউনকে সমর্থন সচিন তেন্ডুলকরের, সোশাল মিডিয়ায় দেশবাসীকে ঘরে থাকার বার্তা

বিশ্ব জুড়ে ক্রীড়াবিদরা এখন এগিয়ে আসছেন করোনার বিরুদ্ধে লড়াইয়ে। মেসি, রোনাল্ডো, রজার ফেডরার ,সৌরভ গঙ্গোপাধ্যায় সহ একাধিক তারকারা আর্থিক সাহায্য করছে করোন মোাবিলায়। সেই তালিকায় এবার নাম লেখালেন সিন্ধু। তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ সরকারকে ৫ লক্ষ টাকা করে মোট ১০ লক্ষ টাকা দান করলেন সিন্ধু।করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য ব্যবহৃত হবে এই টাকা। বৃহস্পতিবার ট্যুইট করে সিন্ধু জানিয়েছেন, “কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য আমি তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লক্ষ করে টাকা দান করলাম।”

 

 

এর আগে বুধবার একটি ভিডিও বার্তাও সোশাল মিডিয়ায় শেয়ার করেন সিন্ধু। প্রধানমন্ত্রী ২১ দিনের লকডাউনকে সমর্থন করেন ভারতীয় শাটলার। ভিডিও বার্তায়  বিশ্বচ্যাম্পিয়ন শাটলার বলেছিলেন, “পরিষ্কার থাকুন, নিরাপদে থাকুন। শুধু নিজের সুরক্ষা নয়, বাকি নাগরিকদের সুরক্ষার জন্যও সম্ভাব্য সব রকম ব্যবস্থা নিন। বাড়ির বাইরে বেরোবেন না। পরিস্থিতির গুরুত্ব উপলব্ধি করুন। আগামী কয়েক সপ্তাহ নিয়মবিধি মেনে চলুন।”

 

 

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। আতঙ্কেও বাড়ছে দেশ জুড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে  ২১ দিনের দেশ জুড়ে লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে  প্রশাসনের সকল স্তরের পক্ষ থেকে। ক্রীড়ামহলও প্রধানমন্ত্রীর এই পরামর্শই মেনে চলার আবেদন রেখেছে সাধারণ মানুষের কাছে। সামাজিক দূরত্বেই মারণ ভাইরাস থেকে বাঁচার একমাত্র পথ বলে মত সকল ক্রীড়া ব্যক্তিত্বের।

আরও পড়ুনঃপাকিস্তানে করোনা মোকাবিলায় এগিয়ে এলেন শাহিদ আফ্রিদি, ট্যুইটে প্রশংসা হরভজনের

আরও পড়ুনঃসবকিছু ঠিক হয়ে শুরু হবে আইপিএল এবং তিনি অংশগ্রহণও করবেন, আশাবাদী বেন স্টোকস