সোমবার আন্তর্জাতিক ও প্রথম শ্রেনির ক্রিকেট থেকে অবসর নিয়েছেন যুবরাজ সিং। সবাই জানে সচিন তেন্ডুলকারকেই নিজের আদর্শ বলে মানেন যুবরাজ। ২০১১ সালে বিশ্বকাপ জেতার পর যুবরাজ সাক্ষাতকারে জানিয়েছিলেন সচিনের জন্যই তাঁরা কাপটা জিততে চেয়েছিলেন। অবসরের পর প্রিয় যুবিকে তাঁর দ্বিতীয় ইনিংসের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সচিন। তবে একবারই যুবরাজের উপর ভয়ঙ্কর রেগে গিয়েছিলেন মাস্টার ব্লাস্টার।

আরও পড়ুন: দীপিকা থেকে প্রীতি - হ্যাজেলে নৌকো বাঁধার আগে অনেক ঘাটেই ঘুরেছেন যুবি, দেখুন ফটো গ্যালারি

সোমবার যুবরাজের অবসরের খবর পাওয়ার পরই সচিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলেন ভারতের যখনই দরকার হয়েছে যুবরাজ চ্যাম্পিয়নের বূমিকা নিয়েছেন। মাঠে ও মাঠের বাইরে শুবিকে একজন প্রকৃত যোদ্ধা বলে সম্মান জানিয়েছেন তিনি। ভারতীয় ক্রিকেটে যুবির অবদানের জন্য তাঁকে ধন্যবাদ দেওয়ার সঙ্গে জীবনের দ্বিতীয় ইনিংস-এর জন্য শুভেচ্ছাও জানিয়েছেন সচিন।

বরাবরই সচিনকে অসম্ভব শ্রদ্ধা করেন যুবরাজ। সচিনের এই পোস্টের উত্তরে যুবি জানান তাঁর আদর্শের হাতে বিশ্বকাপ তুলে দিতে পেরেই তিনি কৃতজ্ঞ।

মাঠে ও মাঠের বাইরে বরাবরই সচিন ও যুবির এই পারস্পরিক ভালবাসা রয়েছে। কিন্তু একবারই যুবির উপর রেগে গিয়েছিলেন সচিন। অস্ট্রেলিয়ার এসেছিল ভারত সফরে। মুম্বইতে এক ম্যাচে রান করতে ব্যর্থ হন যুবরাজ। হতাশ হয়ে ড্রেসিংরুমে ফিরে এসে হাতের ব্যাট দিয়ে মেঝেতে সজোরে আঘাত করেন। সঙ্গে সঙ্গে ব্যাটটি ভেঙে গিয়েছিল।

কাছেই ছিলেন সচিন। তিনি ওই ঘটনায় প্রচন্ড রেগে যান। যুবরাজকে বলেছিলেন, যে ক্রিকেটের জন্য অর্থ উপার্জন করতে পারছেন তিনি তাকে যেন আর কোনওদিন অসম্মান না করেন। যুবিও আর কোনও দিন সেই কাজ করেননি বলে ২০১৩ সালে পুমা ক্রিকেট স্টুডিও-এর এক প্রোমো ভিডিও-তে জানিয়েছিলেন যুবি।

আরও পড়ুন: অসামান্য ক্রিকেট আবেগে কেঁদে ফেলেছিলেন যুবি! স্ত্রী জানালেন অজানা কাহিনি