২০১৭ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ থেকে ভারতীয় ক্রিকেটে একটা বড় নাম হয়ে উঠেছিলেন পৃথ্বী শাহ। তরুণ ক্রিকেটারটিকে নিয়ে আগ্রহ ছিব সব মহলে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরান করে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল তরুণ এই ক্রিকেটারের। কিন্তু অস্ট্রেলিয়া সফরে চোট পাওয়ার পর থেকে খারাপ সময় যেন শুরু হয়ে যায় পৃথ্বীর। তারপরই তরুণ এই ক্রিকেটারের জীবনে নেমে এসেছিল ডোপ করার অভিযোগ। তবে তদন্তে প্রমাণিত হয় পৃথ্বী ইচ্ছাকৃত ডোপ কেরননি। তাই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তাঁকে আট মাসের নির্বাসন দিয়েছিল। 

আরও পড়ুন - পেশী শক্তির প্রয়োজন হয় না, রাজকোটে ছক্কা হাঁকানোর রেকর্ড গড়ে বলছেন হিটম্যান

সেই নির্বাসন কাটিয়ে আবার ক্রিকেটে ফিরে আসতে তৈরি পৃথ্বী শাহ। সব ঠিক থাকলে সৈয়দ মুস্তার আলি ট্রফিতেই মুম্বই দলে ফিরতে পারেন ডান হাতি ব্যাটসম্যান। নভেম্বরের ১৬ তারিখ থেকে আবার ক্রিকেটে ফিরতে চলেছেন মুম্বইয়ের তরুণ ওপেনার। মুম্বই ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়েছে, মুস্তাক আলির মুম্বই দলে পৃথ্বীর ফিরে আসা নিয়ে কথা হচ্ছে। তবে সমস্যা একটা জায়গাতেই। ১৬ তারিখের আগেই গ্রুপ লিগের সাতটি ম্যাচের মধ্যে ছটি ম্যাচ খেলে ফেলবে মুম্বই। যদি খারাপ ফল হয় ও মুম্বই পরের পর্বে যেতে না পারে, তাহলে পৃথ্বীর মাঠে ফেরা আরও কিছুটা পিছিয়ে যাবে। 

আরও পড়ুন - রাজকোটের জনতাকে ধন্যবাদ গব্বরের, টিম ইন্ডিয়ার ফোকাসে এখন অরেঞ্জ সিটি

এমনিতেই প্রথম তিনটি ম্যাচর দল নির্বাচন করেছে মুম্বাই। কারণ শার্দুল ঠাকুর, শিভম দুবে, শ্রেয়স আইয়ারের মত ক্রিকেটাররা জাতীয় দলে। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে শেষ হওয়ার পরই তারা ফিরবেন মুম্বাই দলে। তারপর ফেরার পালা পৃথ্বীর। ঘরোয়া ক্রিকেট খেলে আবার নিজেকে প্রমাণ করে জাতীয় দলে ফিরতে হবে পৃথ্বীকে। কারণ তাঁর অনুপস্থিতে রোহিত শর্মা ও ময়ঙ্ক আগারওয়াল ভারতীয় টেস্ট দলের ওপেনার হিসেবে নিজের জায়গা পাকে করে নিয়েছেন। সঙ্গে দলেই আছেন পৃথ্বীর সতীর্থ শুভমান গিল। 

আরও পড়ুন - প্রথম তিন দিনের অনলাইন টিকিট শেষ, দিন রাতের টেস্ট নিয়ে কলকাতার উন্মাদনা তুঙ্গে