Asianet News BanglaAsianet News Bangla

নিয়মিত রাতের খাবারে রাখুন এই বিশেষ তিন পদ, পুজোর আগে মাত্র এক সপ্তাহে কমবে ২ কেজি

পুজোর আগে বাড়তি মেদ কমাতে না পারলে যে কোনও জামাতেই লাগবে বে মানান। এদিকে এই অল্প দিকে কী করে বাড়তি মেদ ঝড়িয়ে ফেলবেন তা অনেকেই বুঝে উঠতে পারছেন না। আর রইল তিনটি বিশেষ খাবারের হদিশ।

Add those 5 three foods in dinner to lose weight in one week before puja ABSC
Author
First Published Sep 21, 2022, 11:50 AM IST

হাতে মাত্র ১০টা দিন। এই দু সপ্তাহের মধ্যে ওজন কমাতে না পারলে পুরো পুজোটাই মাটি। পুজোর সময় সকলেই চান বাড়তি মেদ কমিয়ে সুন্দর হতে চান সকলে। বিশেষ করে পুজোর আগে বাড়তি মেদ কমাতে না পারলে যে কোনও জামাতেই লাগবে বে মানান। এদিকে এই অল্প দিকে কী করে বাড়তি মেদ ঝড়িয়ে ফেলবেন তা অনেকেই বুঝে উঠতে পারছেন না। আর রইল তিনটি বিশেষ খাবারের হদিশ। 

মুগ ডাল- খেতে পারেন মুগ ডাল। এটি রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। সঙ্গে কমায় বাড়তি মেদ। আপনি যদি দ্রুত ওজন কমাতে চান তাহলে আজ রাত থেকেই মুগ ডাল খেতে শুরু করুন। এতে শরীরও থাকবে সুস্থ। 

সাবুদানার খিচুড়ি- রাতে খেতে পারেন সাবুদানার খিচুড়ি। এতে প্রচুর কার্বোহাইড্রেট আছে। এক কাপ সাবু ধুয়ে ৬ ঘন্টা জলে ভিজিয়ে রাখুন। এবার প্যানে ঘি গরম করে তাতে জিরে, কাঁচা মরিচ, কারি পাতা দিন। ভাজতে থাকুন। তারপর আলু, সাবু, নুন, চিনাবাদাম ও ধনে দিয়ে রান্না করুন। হয়ে গেলে নামিয়ে নিন। ওপর থেকে লেবুর রস দিয়ে পরিবেশ করুন। রাতে খেতে পারেন সাবুদানার খিচুড়ি। এটি বানানো সহজ। 

রাতের বেলায় খেতে পারেন পেঁপের স্যালাড। কোষ্ঠকাঠিন্য ও গ্যাসের সমস্যা দূর হবে এর গুণে। সঙ্গে দ্রুত কমবে ওজন। যারা দ্রুত ওজন কমাতে চান তারা রোজ রাতে খেতে পারেন পেঁপের স্যালাড। এক সপ্তাহ খেলে দ্রুত মিলবে উপকার। কমবে ওজন। 

এছাড়াও, পুজোর আগে বাড়তি মেদ কমাতে চাইলে এখন প্রচুর জল খান। সারা দিনে ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। জল আমাদের শরীরে ডিটক্স ওয়াটারের কাজ করে। সকালে খালি পেটে ডিটক্স ওয়াটার খান। এতে দ্রুত মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস। শরীর সুস্থ রাখতে ও মেদ কমাতে জলের ওপর ভরসা রাখুন। সঙ্গে এই কটা দিন নিয়ম করে এক্সারসাইজ করুন। শরীরে অন্যান্য অংশের তুলোয় পেটে বেশি মেদ জমে। এই মেদ কমানোর এক্সারসাইজ করুন। সঙ্গে দিনে অন্তত ৩০ মিনিট হাঁটুন। এতে মিলবে উপকার। ওজন কমাতে সারা দিন যতটা পারবেন শারীরিক ভাবে অ্যাক্টিভ থাকুন। নিয়মিত এক্সারসাইজে দ্রুত কমে। মেনে চলুন এই টোটকা।  

 

আরও পড়ুন- বাংলায় রেকর্ড বৃদ্ধি পেল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা, দৈনিক সংক্রমণ হাজারের দোরগোড়ায়

আরও পড়ুন- পুজো শপিং-এর জন্য ভরসা করছেন অনলাইন শপিং সাইটে? মাথায় রাখুন এই কয়টি টিপস

আরও পড়ুন- জলখাবারে বানাতে পারেন আমন্ড-চিকেন মোমো, সুস্বাদু এই পদ ঘটাবে স্বাস্থ্যের উন্নতি

Follow Us:
Download App:
  • android
  • ios