Asianet News BanglaAsianet News Bangla

জলখাবারে বানাতে পারেন আমন্ড-চিকেন মোমো, সুস্বাদু এই পদ ঘটাবে স্বাস্থ্যের উন্নতি

এবার দোকানের খাবার বানান ঘরে। স্বাস্থ্যকর উপায় তৈরি করুন রেস্তোরাঁর খাবার। রইল আমন্ড-চিকেন মোমোর রেসিপি। এই পদ তৈরিতে ব্যবহার করা হয় আমন্ড। ফলে ঘটবে স্বাস্থ্যের উন্নতি। 

Make almond chicken momos in breakfast see the recipe ABSC
Author
First Published Sep 21, 2022, 8:42 AM IST

প্রতিটা মানুষের শারীরিক সুস্থতা কতটা বজায় থাকবে তা নির্ভর করে খাওয়াদাওয়ার ওপর। আপনি স্বাস্থ্যকর খাবার খেলে শারীরিক জটিলতা কম দেখা দেবে। তেমনই অস্বাস্থ্যকর খাবার ডেকে আনবে একাধিক অসুখ। অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের কারণে অল্প বয়সেই নানান রোগে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। ডায়াবেটিস, প্রেসার, হাইপার টেনশন, কিডনির রোগ এখন ঘরে ঘরে। এই সকল রোগ একবার শরীরে বাসা বাঁধলে জীবনযাত্রায় আনতে হয় আমূল পরিবর্তন। তা না হলে এই সকল রোগ মৃত্যুর কারণ পর্যন্ত হতে পারে।

বর্তমানে অধিকাংশের নিত্যদিনের খাদ্যতালিকায় স্থান পায় রেস্তোরাঁর খাবার। স্বাদের কথা ভাবতে গিয়ে স্বাস্থ্যের কথা উপেক্ষা করি আমরা। এই কারণের দেখা দেয় একাধিক জটিলতা। তবে স্বাস্থ্যের কথা ভাবতে গিয়ে পুরোপুরি কি ‘না’ বলবেন রেস্তোরাঁর খাবারকে? একেবারেই নয়। এবার দোকানের খাবার বানান ঘরে। স্বাস্থ্যকর উপায় তৈরি করুন রেস্তোরাঁর খাবার। রইল আমন্ড-চিকেন মোমোর রেসিপি। এই পদ তৈরিতে ব্যবহার করা হয় আমন্ড। ফলে ঘটবে স্বাস্থ্যের উন্নতি। 

উপকরণ- মুরগির মাংস (২৫০ গ্রাম), রসুন কুচি (১ চা চামচ), গাজর কুচি (৩ টেবিল চামচ), পেঁয়াজ কুচি (৩ টেবিল চামচ), আদা কুচি (১ টেবিল চামচ), সয়া সস (১ টেবিল চাচম), অয়েস্টার সস (১ টেবিল চামচ), তিলের তেল (১ চা চামচ), গোলমচির গুঁড়ো (১ চা চামচ), ডিম (১টি), বাদাম কুচি (হাফ কাপ), 

 পদ্ধতি- প্রথমে মুরগির মাংস কিমা করে নিন। এবার একটি বাটিতে মুরগির মাংস নিন। তাতে মেশান রসুন, গাজর, পেঁয়াজ, আদা, সয়া, অয়েস্টার সস, তিলের তেল দিয়ে ভালো করে মেখে নিন। এবার গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে দিন। ভালো করে মেখে তার থেকে কয়টি বল তৈরি করুন। এবার একটি প্লেটে বাদাম কুচি নিন। এই বলগুলো তাতে দিয়ে রোল করে নিনি। এতে বলের গায়ে বাদাম লেগে যাবে। স্টিমার রেডি করুন। ১৫ মিনিটের জন্য স্টিম করে নিন। তৈরি আমন্ড-চিকেন মোমো। 

একেবারে অভিনব পদ্ধতিতে এটি তৈরি কার হয়। আর এই পদ তৈরিতে সকল উপকারী উপাদান থাকায় ঘটে স্বাস্থ্যের উন্নতি। আর এটি তৈরিতেও তেমন সময় লাগে না। ফলে সকালের ব্রেকফাস্টেও বানাতে পারেন আমন্ড-চিকেন মোমো। এবার থেকে এই সহজ পদ্ধতি মেনে বানিয়ে ফেলুন আমন্ড-চিকেন মোমো। 
 

আরও পড়ুন- চুলের যত্নে ব্যবহার করুন শসা, রইল বিশেষ এক প্যাকের হদিশ, জেনে নিন কীভাবে বানাবেন

আরও পড়ুন- ত্বকের যত্নে ব্যবহার করুন আপেলের ফেসপ্যাক, এই বিষয় উপায় আপেলের প্যাক বানালে মিলবে উপকার

আরও পড়ুন- ২০ সেকেন্ডেই ঝরবে সারাদিনের ক্যালোরি! তাবাটা ওয়ার্কআউটে মজে বলিউড, কীভাবে করবেন জেনে নিন এর খুঁটিনাটি

Follow Us:
Download App:
  • android
  • ios