Asianet News BanglaAsianet News Bangla

ঐতিহ্যশালী মন্দিরের আদলে তৈরি হচ্ছে ঠাকুরপুকুর ক্লাবের পুজো প্যান্ডেল, প্রস্তুতি চলছে জোড় কদমে

এবছরের পুজোয় এক ঐতিহ্যশালী মন্দির তুলে ধরতে চলেছেন তিনি। এমনই জানালেন, পুজো কমিটির সদস্যরা। পুজো প্যান্ডেলে ঢুকলে এক অন্যরকম আমেজ অনুভব করবেন দর্শনার্থীরা। চলেছে তারই প্রস্তুতি।

Durga puja 2022 Durga puja pandal them and preparation of Thakurpukur Club ABSC
Author
First Published Sep 6, 2022, 2:11 PM IST

আর মাত্রা কয়েকটা দিনের অপেক্ষা। সর্বত্র চলছে মা দূর্গার আগমনের প্রস্তুতি। প্যান্ডেল নির্মানের কাজ, লাইটের কাজ এমনকী পুজোর যাবতীয় আয়োজনের কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। বাড়ির পুজো থেকে প্যান্ডেলের পুজো সর্বত্র ব্যস্ততা এখন তুঙ্গে। সঠিক সময়ের মধ্যে প্যান্ডেল নির্মানে কাজ সম্পূর্ণ করতে কঠিন পরিশ্রম করে চলেছেন শিল্পীরা। এমনই চিত্র মিলল ঠাকুর পুকুর ক্লাবে। দক্ষিণ কলকাতার সেরা পুজোগুলোর মধ্যে অন্যতম ঠাকুরপুকুর ক্লাব। প্রতি বছর প্যান্ডেল সজ্জা থেকে প্রতিমা নির্মান সব নিয়ে বারে বারে খবরে আসে ঠাকুরপুকুর ক্লাবে দুর্গাপুজো। এবারও সেই ধারা বজায় রাখতে চলছে পরিশ্রম। 
এবছরের পুজোয় এক ঐতিহ্যশালী মন্দির তুলে ধরতে চলেছেন তিনি। এমনই জানালেন, পুজো কমিটির সদস্যরা। পুজো প্যান্ডেলে ঢুকলে এক অন্যরকম আমেজ অনুভব করবেন দর্শনার্থীরা। চলেছে তারই প্রস্তুতি। এবছর প্রতিমা তৈরি করছেন শিল্পী কমল জিৎ ধর। তাঁর হাতের কলা এর আগে দেখেছেন সকলে। এবার ঠাকুর পুকুর পুজো প্যান্ডেলের প্রতিমায় প্রাণ আনতে চলছেন তিনি। জানা গিয়েছে, প্রতিমা তৈরির কাজও চলছে জোড় কদমে। 


ঠাকুর পুকুর ক্লাবের দুর্গোৎসব প্রতি বছরই দর্শনার্থীদের নজর কাড়ে। এই ক্লাবের প্যান্ডেল সজ্জা, প্রতিমা- প্রতি বছরই উঠে আসে খবরে। এবছর ৭৩ বছরে পা দিতে চলেছে এই ক্লাবের পুজো। সেই উপলক্ষ্যে এক ঐতিহ্যশালী মন্দিরকে থিম হিসেবে বেছে নিয়েছেন উদ্যোগতারা। এর সঙ্গে প্রতি বছরের মতো এবছরও ক্লাবের পক্ষ থেকে সমাজসেবা মূলক কাজ করা হবে। ক্লাবের উদ্যোগতারা জানান, গত বছর তারা ২৫ হাজার টাকা CM Fund এ অনুদান দিয়েছিলেন। প্রতি বছর বন্যাত্রানে অনুদান দেওয়া কিংবা দরিদ্র ব্যক্তিদের চক্ষু পরীক্ষার মতো নানান সামাজিক কর্মকাণ্ডের আয়োজন করা হয় ক্লাবের পক্ষ থেকে। এবারও তার অন্যথা হবে না। এবছরও কোনও না কোনও সামাজিক কাজের সঙ্গে প্রত্যক্ষ ভাবে যুক্ত হওয়ার পরিকল্পনা রয়েছে উদ্যোগতাদের। 


সে যাই, গত বছর সুতোর কাজের ওপর ভিত্তি করে পুজো প্যান্ডেল নির্মান হয়েছিল ঠাকুর পুকুর ক্লাবের দুর্গোৎসব। শহর, শহরতলী এমনকী বিভিন্ন জেলা থেকে দর্শনার্থীরা এসেছিলেন এই পুজো দর্শনে। গত বছর প্রায় ২৫ থেকে ৩০টির মতো পুরষ্কার পেয়েছিলেন তাঁরা। এবার যাতে সেই ধারা বজায় থাকে চলছে তারই উদ্যোগ। সব ঠিক থাকলে, তৃতীয়াতে পুজো উদ্বোধনের পরিকল্পনা রয়েছে তাদের। এমনই জানানো হয়, পুজো কমিটির পক্ষ থেকে। 

আরও পড়ুন- ৮৩তম গৌরবময় দুর্গোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতিতে ব্যস্ত হরি ঘোষ স্ট্রিট সার্বজনীন

আরও পড়ুন- দূর্গাপুজোর আগে গ্লোয়িং ত্বক পেতে ঘুম থেকে উঠে করুন এই কাজ, ঘরোয়া অব্যর্থ টোটকায় জেল্লা ফিরবে

আরও পডুন- জগৎ মুখার্জি পার্কের পুজো মণ্ডপে শরতে বর্ষার আমেজ, অন্য পরিবেশ তৈরিতে ব্যস্ত উদ্যোক্তারা
 

Follow Us:
Download App:
  • android
  • ios