Asianet News BanglaAsianet News Bangla

পুজোর আগে ওজন কমাতে মাথায় রাখুন এই পাঁচটি জিনিস, দ্রুত মিলবে উপকার

ওজন কমাতে নিত্য নতুন পদ্ধতি মেনে চলছেন। দ্রুত ওজন কমাতে আবার অনেকে অর্ধেক খেয়ে থাকেন। এবার এই সব করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন অনেকে। এদিকে সামনেই পুজো। সে কারণে মাথায় রাখুন এই কয়টি জিনিস।

Durga puja 2022 must follow those 5 tips to lose weight before puja ABSC
Author
First Published Sep 23, 2022, 3:34 PM IST

হাতে মোটে একটা সপ্তাহ। এর মধ্যে দ্রুত কমাতে হবে ওজন। তা না হলে পছন্দের পোশাকে সকলের চোখে সুন্দর হয়ে ওঠা খুবই চাপ। এই সময় প্রায় সকলেই জোড় কদমে লড়াই করে চলেছেন। ওজন কমাতে নিত্য নতুন পদ্ধতি মেনে চলছেন। দ্রুত ওজন কমাতে আবার অনেকে অর্ধেক খেয়ে থাকেন। এবার এই সব করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন অনেকে। এদিকে সামনেই পুজো। সে কারণে মাথায় রাখুন এই কয়টি জিনিস। 

সবজি খান রোজ। নিয়ম করে ১ বাটি সবজি সেদ্ধ খান রোজ। সবজিতে ভিটামিন, প্রোটিন, ক্যালসিয়াম, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম সহ একাধিক পুষ্টি উপাদান আছে। যা একদিকে যেমন ওজন কমাতে সাহায্য করবে তেমনই শরীর রাখবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টোটকা। এই এক সপ্তাহ রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। 
  
প্রোটিন স্ন্যাক্স খেতে হবে রোজ। দ্রুত ওজন কমাতে চাইলে সবার আগে সঠিক স্ন্যাক্স খেতে হবে। প্রত্যেকেই লাঞ্চ ও ডিনারে সঠিক খাবার খেলেও স্ন্যাক্সে কী খাবেন ঠিক করে উঠতে পারেন না। রোজ প্রোটিন স্ন্যাক্স খান। মিলবে উপকার। মেনে চলুন বিশেষ টোটকা। 
 
জল খান রোজ। ৭ থেকে ৮ গ্লাস জল খান। তা না হলে ওজন কমান কঠিন। দ্রুত ওজন কমাতে চাইলে মেনে চলুন বিশেষ টোটকা।  বাড়তি মেদ কমাতে চাইলে এখন প্রচুর জল খান। জল আমাদের শরীরে ডিটক্স ওয়াটারের কাজ করে। সকালে খালি পেটে ডিটক্স ওয়াটার খান। এতে দ্রুত মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস। শরীর সুস্থ রাখতে ও মেদ কমাতে জলের ওপর ভরসা রাখুন।

ওজন কমাতে ২০ শতাংশ ভরসা করতে হবে এক্সারসাইজের ওপর। রোজ ৪০ মিনিট এক্সারসাইজ করুন। শরীরে অন্যান্য অংশের তুলোয় পেটে বেশি মেদ জমে। পেটের মেদ কমানোর এক্সারসাইজ করুন। সঙ্গে দিনে অন্তত ৩০ মিনিট হাঁটুন। এতে মিলবে উপকার। ওজন কমাতে সারা দিন যতটা পারবেন শারীরিক ভাবে অ্যাক্টিভ থাকুন। পুজোর আগে দ্রুত কমবে ওজন। 

সঙ্গে রোজ ৮ ঘন্টা ঘুমান। পর্যান্ত ঘুম না হলে সারা দিন দেখা দেয় ক্লান্তি ভাব। কোনও খাবার ঠিক বাবে হজম হয় না। এর প্রভাব পড়ে শরীরের ওপরও। শারীরিক ভাবে সুস্থ থাকতে ও মেদ কমাতে রোজ ৭ থেকে ৮ ঘন্টা ঘুমান। সঠিক সময় বিশ্রাম নিলে শরীর রাখবে সুস্থ। 



আরও পড়ুন- আপনার স্ট্রেসকে এক পলকে গায়েব করতে পারে সাউন্ড বাথ, জানুন কিভাবে সাহায্য করে এই প্রাচীন পদ্ধতি

আরও পড়ুন- স্কার্টে নজর কাড়ুন সকলের, দেখে নিন কোন ধরনের স্কার্ট রয়েছে পুজো ফ্যাশন ট্রেন্ডে

আরও পড়ুন- পুজোয় জলখাবারে থাক চমক, পুজোর একদিন বানিয়ে ফেলুন চিকেন কুলফি কাবাব

Follow Us:
Download App:
  • android
  • ios