Asianet News BanglaAsianet News Bangla

দুর্গা পুজোর আগে কাটান আর্থিক সমস্যা, বাস্তু মতে ঘরে রাখুন এই জিনিসগুলি

করে বাঙালির এই শ্রেষ্ঠ উৎসবের সময় বাস্তু ত্রুটির জন্য খারাপ না হয়। এই বিষয়গুলি মাথায় রেখে এমন পরিস্থিতিতে ঘরে এমন কিছু জিনিস আনুন, যার পরে আর্থিক সমস্যা দূর হতে শুরু করবে। আর আপনার পুজো এবং তার পরবর্তী দিনগুলিও নিশ্চিন্তে কাটাতে পারবেন।
 

Durga Puja 2022 News Durga Puja Astrology Keep these things at home get rid of financial crisis BDD
Author
First Published Sep 10, 2022, 10:06 AM IST

অনেক পরিশ্রমের পরেও যদি কোনও টাকা অবশিষ্ট থাকে না, তাহলে বাড়িতে কোনও বাস্তু ত্রুটি থাকতে পারে। তাই দুর্গা পুজার আগে ঘরের বাস্তু ত্রুটি দূর করতে অবশ্যই এই বিষয়গুলি মাথায় রাখতে হবে। যাতে করে বাঙালির এই শ্রেষ্ঠ উৎসবের সময় বাস্তু ত্রুটির জন্য খারাপ না হয়। এই বিষয়গুলি মাথায় রেখে এমন পরিস্থিতিতে ঘরে এমন কিছু জিনিস আনুন, যার পরে আর্থিক সমস্যা দূর হতে শুরু করবে। আর আপনার পুজো এবং তার পরবর্তী দিনগুলিও নিশ্চিন্তে কাটাতে পারবেন।

দুর্গা পুজোর আগে বাস্তু প্রতিকার-

১) যদি ঘরে শান্তি ও সুখ না থাকে, তাহলে একটি হাতির রূপোর বা পিতলের মূর্তি আনুন। এতে ঘরের রাহু দোষ সংক্রান্ত সমস্যা দূর হবে। বাস্তুশাস্ত্রে, হাতিকে ঐশ্বর্যের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। ঘরে এনে মাতা লক্ষ্মী গৃহে বাস করেন।

২) বাড়ির উত্তর দিকে জল ভর্তি একটি জগ রাখতে হবে। তবে, জগ পাওয়া না গেলে, আপনি একটি ছোট কলসও রাখতে পারেন, তবে এটি যাতে পূর্ণ হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এটি করলে ভাগ্য আসে। 

৩) বাস্তুশাস্ত্রে পিরামিডের বিশেষ গুরুত্ব রয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে যদি কোনও বাস্তু দোষ থাকে তবে রৌপ্য, পিতল বা তামার পিরামিড রাখলে এই দোষ দূর হয়। ইতিবাচক শক্তি সঞ্চারিত হয় এবং আর্থিক সমস্যা দূর হয়। পিরামিডটি বাড়ির সেই অংশে স্থাপন করা উচিত যেখানে সমস্ত সদস্য একসঙ্গে মিলিত হয় বা বসে থাকে। এই জায়গাটি বাড়ির মিলনস্থল বা রাতের খাবার খাওয়ার জায়গা হতে পারে। 

৪) বাস্তু মতে ঘরে রুপা বা পিতলের মাছ রাখতে হবে। এটি বাড়িতে এনে, এটি রাখার জায়গার যত্ন নেওয়া উচিত। বাড়ির উত্তর-পূর্ব দিকে মাছ রাখতে হবে। এতে আয়ের নতুন উৎস খুলে যায়। আয় বাড়ে এবং সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

৫) যদিও হনুমাননের স্রেফ স্মরণে দুঃখ-বেদনা দূর হয়, কিন্তু বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে হনুমাননের পঞ্চমুখী ছবি বা মূর্তি রাখলে আশীর্বাদ পাওয়া যায়। বাড়ির আর্থিক অবস্থা মজবুত। পঞ্চমুখী মূর্তি বা হনুমানের ছবি বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে রাখুন এবং প্রতিদিন পুজো করুন।

আরও পড়ুন- অসুর দমনের জন্য মা দুর্গা এই রূপেও আবির্ভূত হয়েছিলেন, জেনে নিন এই রূপের উপাসনা

আরও পড়ুন- তিন জগতে ত্রাস সৃষ্টিকারী মহিষাসুর-কে রুখতে মর্তে অবতারণ করেছিলেন মা চন্দ্রঘন্টা

আরও পড়ুন- নবরাত্রি হল শক্তি উপাসনার উত্সব, জেনে নিন মা দুর্গার এই নয় রূপের নাম

৬) দেবী লক্ষ্মী এবং কুবেরকে সম্পদ ও অর্থের দেবতা হিসাবে বিবেচনা করা হয়। এমন পরিস্থিতিতে বাস্তু অনুসারে বাড়ির প্রবেশদ্বারে লক্ষ্মী ও কুবেরের ছবি থাকা উচিত। এমন অবস্থায় ঘরে দুই দেবতার ছবি রাখুন। তার বাড়িতে অর্থের কোনো অভাব হবে না।
 

Follow Us:
Download App:
  • android
  • ios