Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja 2021: কোভিড নিয়ে মৌলিক ভাবনা, মহম্মদ আলি পার্কে উদ্ধোধনে সুদীপ বন্দ্য়োপাধ্যায়

সপ্তমীতে জমে উঠেছে মোহাম্মদ আলী পার্কের পুজো।  মোহাম্মদ আলী পার্কের অন্যতম প্রয়াস 'ভ্যাকসিনেশন উইন্স ওভার করোনা'। 


 
Sudip Banerjee inaugurated Mohammad Ali park Durga Puja RTB
Author
Kolkata, First Published Oct 12, 2021, 6:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সপ্তমীতে (Maha Saptami) জমে উঠেছে মোহাম্মদ আলী পার্কের পুজো ( Mohammad Ali park Durga Puja)। চলতি বছরে মোহাম্মদ আলী পার্কের অন্যতম প্রয়াস 'ভ্যাকসিনেশন উইন্স ওভার করোনা'। এদিন উদ্বোধনে ছিলেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় ( Sudip Banerjee), তাপস রায়, নয়না বন্দ্যোপাধ্যায়,বিবেক গুটা,স্মিতা বক্সী, কাউন্সিলর ও বরো কো-অর্ডিনেটর সহ আরও বিশিষ্ট ব্যক্তিত্ব।

আরও পড়ুন, Durga Puja: বেহালার সেরা ১০ দুর্গা পুজো, কোনওভাবেই মিস করবেন না, দেখুন ছবি
প্রসঙ্গত, ২০১৯ সালে একটি ভূগর্ভস্থ জলাধারের প্রাচীর ভেঙে যায়। তারপর মোহাম্মদ আলী পার্কে দুর্গা পূজা সেন্ট্রাল এভিনিউ ফায়ার স্টেশনে স্থানান্তরিত করা হয়। চলতি বছরে মহম্মদ আলি পার্ক একটি অকল্পনীয় থিম ভ্যাকসিনেশন উইন ওভার করোনা। মোহাম্মদ আলীর যুব সমিতির সাধারণ সম্পাদক বলেছেন, ' কোভিডের সংক্রমণের টিকাই একমাত্র অস্ত্র। তাই, এই বছর আমরা আমাদের পূজা থেকে টিকা দেওয়ার গুরুত্ব প্রচার করার চেষ্টা করছি এবারের থিমটি মহামারীর বিরুদ্ধে প্রচার ছড়াবে। জননস্বাস্থ্যের চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নেই এবং করোনাভাইরাস নিয়ে এখনও আমাদের সতর্ক হওয়া দরকার বলে জানান তিনি।

আরও পড়ুন, Covid-19: মহাসপ্তমীর আগেই শীর্ষে সংক্রমণ কলকাতায়, এখনও মৃত্যু থামেনি বাংলার ৬ জেলায়

প্রসঙ্গত, কোভিডের কথা ভেবেই এবছর হাইকোর্ট পুজো নিয়ে একাধিক বিধি নির্দেশ জারি করেছে। দুর্গাপুজোতে এবারও মণ্ডপে 'নো-এন্ট্রি'  দর্শকদের। অক্টোবরে পা দিতেই চলতি বছরের দুর্গাপুজো নিয়ে বড় সিদ্ধান্ত জানিয়েছে কলকাতা হাইকোর্ট।   হাইকোর্ট যে সমস্ত নির্দেশ দিয়েছে সে সমস্ত নির্দেশ পুজো কমিটি ও সাধারণ মানুষকে মানতে হবে এবং প্রতিটি পুজো কমিটির ভলেন্টিয়ারদের এবং আয়োজকদের ভ্যাকসিন নিতে হবে বলে  বার্তা দিয়েছেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্রও। পাশপাশি, পুজো কথা মাথায় রেখে ১০ অক্টোবার থেকে ২০ অক্টোবার অবধি আগেই শিথিল করা হয়েছে কোভিধ বিধি। উৎসবের রাতে থাকবে না নাইট কার্ফু। মূলত উৎসবের সময় সমস্যা না হয়, সে কারনে এই সিদ্ধান্ত নিয়েছে  রাজ্য সরকার।  তবে ২১ অক্টোবার থেকে ফের নাইট কার্ফু শুরু হবে। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios