Asianet News BanglaAsianet News Bangla

Covid-19: মহাসপ্তমীর আগেই শীর্ষে সংক্রমণ কলকাতায়, এখনও মৃত্যু থামেনি বাংলার ৬ জেলায়

মহাসপ্তমীর আগে  তুঙ্গে সংক্রমণ সেই কলকাতাতেই। স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৬০৬ জন।  

 

 

606 person tested Covid 19 positive in west Bengal during last 24 hours RTB
Author
Kolkata, First Published Oct 12, 2021, 10:28 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মহাসপ্তমীর (Durga Puja Saptami ) আগে কমল সংক্রমণ সারা বাংলায় (West Bengal)। কিন্তু তুঙ্গে সংক্রমণ সেই কলকাতাতেই (Kolkata)। হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশ অনুযায়ী কোভিড বিধি মেনেই দুর্গা মায়ের পুজোয় মেতে উঠেছে সারা বাংলা। তবুও কোথাও যেনও (Mask) হুঁশ নেই বাঙালির। মুখে মাস্ক পরে বেরোচ্ছে ঠিকই, কিন্তু কখন যে ভীড়ের মাঝে মাস্ক খুলে যাচ্ছে, তা কারও তেমন হুঁশ নেই। তাই বারবার সংক্রমণ কমে গিয়েও অগাস্ট -সেপ্টেম্বর থেকেই ৪০০ থেকে ৭০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। উল্লেখ্য গত কয়েকদিন ধরে সুস্থতার হারও আটকে গিয়েছে। সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৬০৬ জন।  

আরও পড়ুন, Durga Puja 2021: আজ সপ্তমীতে নবপত্রিকা স্নানের মধ্যে দিয়েই পুজো শুরু বেলুড় মঠে

সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় বরাবরের মতোই কোভিড সংক্রমণ বেড়ে ফের দেড়শো পেরোল কলকাতা । রাজ্যে কোভিড সংক্রমণ এবার  ৬০৬ জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া, উত্তর দিনাপুর, কালিংপঙে । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ৫ জন  আক্রান্ত হয়েছে আলিপুর দুয়ারে এবং মালদায়  তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১৪৫। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১০৯ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৭ জন। কোচবিহারে ১১ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৪৮ জন এবং হুগলিতে ৩৪ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৪২ জন।

আরও পড়ুুন, Durga Puja2021: ছৌ শিল্পের আদলে ৩ সেমি অভিনব দুর্গা বানিয়ে তাক লাগালেন বাঁকুড়ার শিল্পী

 সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৮, ১৬৩ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৯২ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১১৬ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু বেড়ে এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে  নদিয়া।   এখানে একদিনে ৩ জনের মৃত্যু হয়েছে। সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ৬০৬  জন  এবং ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে কলকাতায় ১ জন,   দক্ষিণ ২৪ পগণায় ১ জন, উত্তর ২৪ পরগণায় ২ জন, হুগলিতে ১ জন করে  করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৬৪৯  জন ।কমেছে কোভিড জয়ীর সংখ্যা । পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯৭ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫০,৩৮০ জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios