লোকসভা ভোটের ফল বেরনোর পর থেকেই রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠছে রাজ্যের বিভিন্ন প্রান্ত। এমন কী প্রাণহানির ঘটনাও ঘটছে। অধিকাংশ ক্ষেত্রেই হয় অভিযুক্ত শাসক দল তৃণমূল, না হলে অভিযোগের তির বিজেপি-র দিকে। এই অবস্থায় রাজ্যের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আবেদন জানালেন উদ্বিগ্ন রাজ্যপাল।

এ দিন রাজভবনের পক্ষ থেকে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে রাজ্যপাল রাজ্যের সাংস্কৃতিক ঐতিহ্যের কথা মাথায় রেখে শান্তি বজায় রাখার জন্য রাজ্যবাসীর কাছে আবেদন জানিয়েছেন। এর পাশাপাশি ভোটদানের জন্য রাজ্যের মানুষকে ধন্যবাদও জানিয়েছেন রাজ্যপাল। একই সঙ্গে রাজ্য এবং দেশের উন্নয়নের জন্য সবপক্ষকে একসঙ্গে কাজ করার আবেদন জানিয়েছেন। 

প্রসঙ্গত কয়েকদিন আগেই বিজেপি-র একটি প্রতিনিধি দল রাজ্যপালের কাছে গিয়ে ভোট  পরবর্তী হিংসা নিয়ে রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়ে এসেছিল বিজেপি। বাস্তবে দেখা যাচ্ছে, ভোট মিটতেই রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি শুরু হয়ে গিয়েছে। শুক্রবার রাতেও নদিয়ার চাকদহে এক বিজেপি সমর্থককে গুলি করে খুনের অভিযোগ উঠেছে বিজেপি-র বিরুদ্ধে। ওই যুবককে নিজেদের সমর্থক বলে দাবি করেছে তৃণমূলও। আবার বীজপুরের মতো অনেক জায়গায় তৃণমূলের পার্টি অফিস দখলের অভিযোগ উঠেছে বিজেপি-র বিরুদ্ধে। এ ছাড়াও ভাটপাড়ায় ভোট পরবর্তী হিংসা অব্যাহত রয়েছে। সেখানেও বিজেপি-র বিরুদ্ধে তৃণমূলের পার্টি অফিস দখলের অভিযোগ উঠছে।