অবশেষে মুখ খুললেন তিনি। বললেন এক্সিট পোলে বিশ্বাস নয়। তিনি, রাহুল গাঁধী, কংগ্রেসে প্রেসিডেন্ট  এক্সিট পোল রিপোর্ট বেরনোর মৌনতা অবলম্বন করছিলেন। অবশেষে সেই মৌনব্রত ভেঙে বুধবার দলের কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিলেন রাহুল।

বললেন সত্যির লড়াইয়ে কোনও ভয় নেই। এদিন কংগ্রেস প্রেসিডেন্ট এক্সিট পোলের যাবতীয় দাবিকে নস্যাৎ করে দিয়ে বলেন, "সতর্ক থাকতে হবে। আগামী ২৪ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ। ভীতসন্ত্রস্ত হলে চলবে না কেননা আপনারা সত্যের জন্য লড়াই করছেন।  কোনও অবস্থাতেই ভরসা হারাবেন না। "

একই সঙ্গে, দলের প্রতিও আস্থা রাখতে বলছেন রাহুল। তাঁর পরামর্শ, "আপনাদের এই কঠোর পরিশ্রম কোনও মতেই ব্যর্থ হবে না। "

প্রসঙ্গত, গত ১৯ মে‌ সাত দফা লোকসভা ভোট শেষ হওয়ার পরেই প্রকাশিত হয় এক্সিট পোলের ফলাফল সেখানে বেশির ভাগ জায়গাতেই দেখানো হচ্ছে, নরেন্দ্র মোদীর বিজেপি সরকার ব্যাপক ব্যবধানে এবারও জয়লাভ করবে অব্যাহত থাকবে মোদী ঝড়।  

টাইমস অফ ইন্ডিয়া এবং ভিএমআর-এর সমীক্ষায় দেখানো হয়েছে বিজেপি পাবে ৩০৬ টি আসন। অন্য দিকে ইন্ডিয়া টুডে এবং অ্যাক্সিস মাই ইন্ডিয়া দাবি করছে, বিজেপির হাতে থাকবে ৩৩৯ থেকে৩৬৫টি আসন। এবিপি নিলসেন এর দাবি বিজেপির হাতে থাকবে ২৭৭ টি আসন।

এই সমস্ত সুখ সমীক্ষাকে নস্যাৎ করে দিতে চাইছেন রাহুল। 
 

গত মঙ্গলবার সমস্ত বিরোধীরা একজোট হয়ে নির্বাচন কমিশনে স্মারকলিপি দিয়ে দাবি জানায়,  ইভিএম মেশিন কেনার আগে গুনতে হবে ভিভিপ্যাটের স্লিপ। বুধবার সকালে তা নস্যাৎ করে দেয় নির্বাচন কমিশন। 

অন্য দিকে উত্তর প্রদেশের দায়িত্বে থাকা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী একটি অডিও বার্তা শেয়ার করে উদ্বুদ্ধ করতে চেয়েছেন সমর্থকদের তিনি বলেছেন কোন ভাবেই এই এক্সিট পোল কে বিশ্বাস করবেন না সদা সতর্ক থাকুন এবং স্ট্রং রুম ও কাউন্টিং রুম পাহারা দিন আমি ইতিবাচক মনোভাব রাখছি আশা করি আমাদের পরিশ্রম চলে যাবে না।