ভারতের বুকে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বর্তমানে সংক্রমণের সংখ্যা ছাড়িয়েছে ৫০০০। এখনও পর্যন্ত মৃত্যু ঘটেছে করোনার জেরে ১৪৯ জনের। দেশ জুড়ে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। চলছে লক ডাউন। এমনই পরিস্থিতিতে করোনা রুখতে দফায় দফায় বৈঠক করলেন দেশের বিভিন্ন মন্ত্রী থেকে শুরু করে উচ্চ পদস্থ কর্তারা। সামাজিক দুরত্ব বজায় রাখতে অনুরোধ করছেন সকলেই। 

আরও পড়ুনঃ 'পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ভালো স্মৃতি তৈরি করুন', করোনায় খোলা চিঠি অনুষ্কার

এই পরিস্থিতিতে সতর্ক রয়েছেন সকল তারকাই। বাড়িতে থেকে মানুষকে তাঁরা উৎসাহি করছেন। একের পর এক শর্ট ফিল্ম, গান সামনে আসছে। একত্রিত হয়ে লড়াই করার কথা বলেছেন অমিতাভ বচ্চনও। করতালি থেকে শুরু করে প্রদীপ জ্বালানো, প্রতিটি পদক্ষেপেই তিনি আছেন মানুষের সঙ্গে। এই কঠিন সময় গৃহবন্দি বিগ বি স্মৃতির পাতা উল্টে তুলে আনলেন বিখ্যাত কবি হরিবংশ রাই বচ্চনের কবিতা। বাবার লেখা কবিতা পাঠ করলেন অমিতাভ। 

 

 

আরও পড়ুনঃ চুপিসাড়ে করোনা মোকাবিলা আর্থিক দান, জানুন বলিউডের মিস্টার পারফেকশনিস্টের কাহিনি

সোশ্যাল মিডিয়ায় বরাবরই সচল অমিতাভ। এবার কবিতা পাঠ করে তা শেয়ার করলেন দেশবাসীর উদ্দেশ্যে। তাঁর বাবার লেখা এই কবিতা বরাবর আশা ও শক্তি যোগায়। তিনি এভাবেই বিভিন্ন সন্মেলনে পাঠ করতেন। - সেই স্মৃতি উষ্কে এবার কবিতা শেয়ার করলেন অমিতাভ বচ্চন। গোটা দেশ যদি এক যোগে লড়াই করে চলে, তবে একদিন সুন্দর সকাল দেখা দেবেই। হাতে বাবার ডাইরি নিয়ে অমিতাভের কবিতা পাঠ ছড়িয়ে পড়ল নেট দুনিয়ায়। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা