দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়িয়ে তোলা হচ্ছে সচেতনতা। সরকার থেকে শুরু করে বিভিন্ন মাধ্যম, সেলিব্রিটি সকলেই নিজের মত করে সতর্ক করে চলেছেন সাধারণ মানুষকে। কীভাবে মোকাবিলা করতে হবে পরিস্থিতির সঙ্গে! কীভাবে সামাজিক দূরত্ব বজায় রাখবেন, প্রতিটা মুহূর্তে সেই পাঠ পড়াচ্ছেন সকলকেই। বাড়িতে থাকার নির্দেশও দিচ্ছেন তাঁরা। একদিকে যেমন কিছু তারকা ত্রাণ তহবিলে সাহায্য করছেন, তেমনই অন্যদিকে কেউ কেউ কোয়ারেন্টাই ভেঙে বেড়িয়ে এসেছেন মানুষের পাশে।

আরও পড়ুনঃচিনতে পারছেন 'জুনিয়র আমির'-কে , রইল হ্যান্ডসাম হাঙ্ক-এর একগুচ্ছ ছবি

তবে সমাজের প্রথম সারিতে দাঁড়িয়ে রয়েছেন আজ যে মানুষগুলো তাঁদের মধ্যে অন্যতম হল সাফাই কর্মীরা। করোনার ভয় নেই তাঁদের। তাঁদের নেই ভয় পরিস্থিতির। গোটা দেশকে সুস্থ রাখতে প্রতিদিন 'ওঁরা কাজ করে'। বাড়িতে গিয়ে ছুঁতে পারে না নিজের সন্তানকে। এ দেশ গরিবেরা চালায়। গরিবেরাই চালাবে। পরিস্থিতি স্বাভাবিক হলে তাঁদের সন্মান করতে হবে। মেনে নিতে হবে, কোনও কাজ ছোট নয়। 

 

 

আরও পড়ুনঃছোটপর্দার পাখি এখন 'সুপারহট', সোশ্যাল মিডিয়ায় ফলোয়াড়ের বন্যা

লক ডাউনে এমনই বার্তা দিলেন আয়ুষ্মান খুরানা। করোনা ঠেকাতে তিনি গৃহবন্দি। কিন্তু রাস্তায় বেড়িয়ে লড়ে চলেছেন একদল মানুষ। ডাক্তার, পুলিশকর্মী, স্বাস্থকর্মী সকলেই। তাঁদের এই অবদান ভোলার নয়। সোশ্যাল মিডিয়ায় কবিতা পাঠ করে তা শেয়ার করলেন সকলের উদ্দেশ্যে। মুহূর্তে আয়ুষ্মানের এই বার্তা ছড়িয়ে পড়ল সর্বত্র। একযোগে লড়াই করার সময় কিছু মানুষ সকলকে সুস্থ রাখতে বিপন্ন করেছেন নিজের জীবন। তাঁদের সন্মান করতে হবে। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা